1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ

টেকনাফে সরকারি রাস্তায় ইট বসাতে বাধাঁ প্রদানের অভিযোগ

  • আপডেট সময় : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৬৪৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:(টেকনাফ ৭১)

টেকনাফ বাহার ছড়া চৌকিদার পাড়া প্রায় ৫০ বছরের পুরনো কয়েক হাজার মানুষের চলাচলের ব্যস্তময় সরকারি রাস্তায় ইট বসাতে বাঁধা দিচ্ছে অস্থায়ী আনসার ভিডিপিসহ কয়েকজন জমির দালাল এমন অভিযোগ করেছে স্থানীয়রা।

জনপ্রতিনিধি সূত্রে জানা যায়,চৌকিদার পাড়া বাজার হয়ে মেরিনড্রাইভ সংলগ্ন কানেক্টিন রোডে ওয়ার্ল্ড ভিশনের সহায়তায় জনকল্যাণমূলক রাস্তার কাজে বাঁধা প্রদান করে ইট বসাতে দিচ্ছে না আনসার ভিডিপি ও জমির কয়েকজন দালাল। ঐ রাস্তা দিয়ে দৈনন্দিন স্থানীয় চৌকিদার পাড়া,ডেইল,দক্ষিণ শীলখালীর শত শত মানুষের যাতায়াত রয়েছে।রাস্তাটি বর্ষা মৌসুমে কাদাময় পরিপূর্ণ ও শীতলের সময় ধূলা বালির কারণে মানুষের চলাচলে বিশেষ অসুবিধা পোহাতে হয়। এই দুর্ভোগের কথা চিন্তা করে ওয়ার্ল্ড ভিশনের অর্থয়ানে ইট বসাতে চাইলে বাঁধা দেয় তারা।

এই ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য হাফেজ আহমেদ অভিযোগ করে বলেন,এই রাস্তাটি প্রায় ৫০-৬০ বছরের পুরনো সরকারি রাস্তা।২০১৭ সালো সাবেক সংসদ সদস্য আব্দু রহমান বদির সহায়তায় ১২ ফিট প্রসস্থ করে নির্মাণ কাজ সম্পন্ন করে উদ্বোধন করেন।
গত বছর হেলাল উদ্দিন(প্রকাশ চশমা হেলাল)নামক
এক জমির দালাল,দীর্ঘদিন ধরে বসবাসরত গরীব অসহায় স্থানীয় মৃত অছিউর রহমানের ছেলে আসাদ আলীকে বল প্রয়োগ করে ভয় ভীতি প্রদর্শন করে আনসান বাহিনীর সহায়তায় বাড়ি ঘর ভেঙে দিয়ে তাদের দখল করে দেয়। এই পুরান রাস্তার সংলগ্ন উত্তর পাশে আনসার ভিডিপির কেনা কিছু জমি রয়েছে যদিও রাস্তার সাথে তাদের জমির কোন সম্পর্ক নেই।সরকারি জমিতে অর্ধশত বছরের পুরনো রাস্তা বাদ দিয়ে মানুষের ঘরবাড়ি উচ্ছেদ করে রাস্তা নিতে বলা হচ্ছে যা অত্যন্ত দুঃখজনক ব্যাপার।এই বিষয়ে উপজেলা ইউএনওসহ সংশ্লিষ্ট ভূমি অফিসকে অবহিত করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে রাস্তায় আনসার ভিডিপির জমি রয়েছে কিনা তা জানতে সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার আব্দুল জব্বারের সাথে যোগাযোগ করা হলে জানা যায়,শিলখালী মৌজার,খাস খতিয়ানের বিএস দাগ, ৫০১৮,৫০৮০,৫০৮১,৫০৩৪,৫০৭৯ এসব খাস জমিতে রয়েছে পুরনো রাস্তা দেখা গেছে বলে জানায়।

এবিষয়ে আনসার ভিডিপির কক্সবাজার জোনের কমান্ডার সাইদ জানিয়েছেন,রাস্তার দুপাশে আনসার ভিডিপির কিছু জমি কেনা রয়েছে।সবার সাথে আলোচনা করে সমাধান করা হবেও জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর