1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

টেকনাফে”করোনায়”জীবনের ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালনকালে সংবাদকর্মী লাঞ্ছিত

  • আপডেট সময় : সোমবার, ৮ জুন, ২০২০
  • ৩১১ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলার টেকনাফ পৌরসভায় লকডাইন এর স্বচিত্র সংবাদ সংগ্রহ করতে গিয়ে টেকনাফে এক সংবাদ কর্র্মী পুলিশের হাতে বর্বরোচিত হামলার শিকার হয়েছে। সোমবার (৮ জুন) দুপুরে দৈনিক হিমছড়ির টেকনাফ প্রতিনিধি ও টেকনাফ সাংবাদিক ফোরাম’র দপ্তর সম্পাদক, সামী জাবেদ টেকনাফ পৌরসভার শিলবনিয়া পাড়ায় সংবাদ সংগ্রহ কালে টেকনাফ মডেল থানার এএসআই রামধর এর লাঠি পিঠায় আহত হয়।
আহত সংবাদকর্মী সামী জাবেদ জানান, আমি করোনা ভাইরাস এর প্রেক্ষিতে টেকনাফ পৌরশহরকে রেডজোন হিসাবে ঘোষনা করে প্রথম দিনের লকডাউন চলাকালে, জীবনের ঝুঁকি নিয়ে করোনা সংক্রমণ হতে বাঁচতে যথাযথ নিয়ম মেনে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সংবাদের জন্য ভিডিও ধারণকালে কিছু না বলেই পুলিশ আমার উপর চড়াও হয়। আমি সাংবাদ কর্মী পরিচয় দিয়ে কার্ড দেখানোর পরও তুই সাংবাদিক হলে আমার কি হয় বলে এএসআই রামধর লাঠি দিয়ে আমাকে এলোপাতাড়ি মারধর কিল, ঘুষি, লাথি মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করে শরীরের ভিবিন্ন জায়গায় গুরুতর আহত করে। আমি কক্সবাজার জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসক এর নিকট এ এঘটনার বিচার দাবী করছি। খবর পেয়ে অন্যন্য সহকর্মীরা ঘটনাস্থল থেকে গুরুতর আহতাবস্থায় সামী জাবেদকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে চিকিৎসা করে। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনায় জড়িত এএসআই রাম ধরের শাস্তি ও ঘটনার নিন্দা জানিয়েছেন, টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছৈয়দ হোছাইন (সম্পাদক ও প্রকাশক আজকের কক্সবাজার বার্ত), টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী (দৈনিক আজাদী), সাবেক সহ-সভাপতি মুহাম্মদ তাহের নাঈম( যুগ্ম সম্পাদক, কক্সবাজার-৭১), সাবেক সাধারন সম্পাদক নুরুল করিম রাসেল (যমুনা টিভি, যুগান্তর)। টেকনাফ সাংবাদিক ফোরাম এর সভাপতি মো. আশেক উল্লাহ ফারুকী ( দৈনিক কর্ণফুলী), সিনিয়র সহ-সভাপতি আমান উল্লাহ কবির (মানবজমিন), আবছার কবির আকাশ (ভোরের পাতা), সাধারন সম্পাদক মুহাম্মদ জুবাইর (দৈনিক আমাদের কক্সবাজার, জাগোজনতা), যুগ্ম সম্পাদক মিজানুর রহমান(দৈনিক কক্সবাজার বার্তা), মোহাম্মদ শফি(অবজারভার), ংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া (সাগর দেশ) ক্রীড়া ও প্রচার ম্পাদক আরাফাত সানী( যায়যায় দিন), অর্থ সম্পাদক নাছির উদ্দিন রাজ( এশিয়ান টিভি), কার্যকরী সদস্য মোঃ শেখ রাসেল(সময়ের আলো), মেহেদী হাছান ইমন (কক্সবাজার-৭১), আহমদ উল্লাহ রিয়াদ(কক্সবাজার-৭১), ইমতিয়াজ উদ্দিন জুয়েল (আমাদের কক্সবাজার) প্রমুখ। নেতৃবৃন্দ এক প্রতিক্রিয়ায় জানান, টেকনাফ সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক সামী জাবেদ এর উপর এএসআই রামধর হামলা করে যা প্রচলিত আইনের ভহির্ভূত। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানার ভাষা পাচ্ছি না। পাশাপাশি আমরা উক্ত ঘটনার সুস্থ বিচারের জন্য জেলা পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন। নেতৃবৃন্দ আরো জানান তার বিচার না হলে আমরা এর প্রতিকারে মাঠে থাকব।
অভিযুক্ত এএসআই রামধর এর কাছে জানতে চাইলে তিনি মারধরের কথা শিকার করেন।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, সংঘটিত ঘটনাটি খুবই দুঃখজনক এবং বিষয়টি খতিয়ে দেখে সংশ্লিটদের অবগত করবো।
এ বিষয়ে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান, অনাকাংখিত ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।
এ ব্যাপারে অতিরিক্তি পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) নিহাদ আদনান তাইয়ান জানান, ঘটনার বিষয়ে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর