1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

উখিয়ায় গ্রামীণ রাস্তা নির্মাণ কাজে অনিয়ম বিষয়ে উপজেলা চেয়ারম্যান হামিদুল হক চৌধুরীর ব্যাখ্যা!!

  • আপডেট সময় : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ৫৬৭ বার পড়া হয়েছে

শ.ম.গফুর::কক্সবাজারের উখিয়ায় চলমান গ্রামীণ একটি রাস্তা নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম-দূর্নীতি এবং হরিলুটের বিষয়ে যা বললেন।তিনি প্রতিবাদ লিপিতে বলেছেন,এশিয়ান উন্নয়ন ব্যাংকের অর্থায়নে উখিয়া উপজেলায় পিনজিরকুল-তুতুরবিল-মালিয়ারকুল-হাজিরপাড়া-দক্ষিন ফলিয়াপাড়া এলাকায় কোটি কোটি টাকা ব্যয়ে একটি রাস্তা তৈরি হচ্ছে। প্রকল্পটি চার ভাগে ভাগ করে বাস্তবায়ন হচ্ছে। ঠিকাদার নবারুণ ট্রেডার্স, ঢাকা। কিন্তু মাঠপর্যায়ে কাজ করতে দেখা যাচ্ছে স্হানীয় কিছু বিতর্কিত মানুষ। এই প্রকল্পের আওতায় বর্তমানে চলমান তুতুরবিল ও হাজিরপাড়া দু’টি রাস্তায় যে কাজ হচ্ছে তা নিয়ে স্হানীয় অসংখ্য মানুষের অভিযোগ। দেখা যায় রাস্তার কাজে বালির পরিবর্তে পাহাড়ি লাল মাটি ব্যবহার করছে। Estimate অনুযায়ী স্তরভিত্তিক যে পরিমাপ তা অনুসরণ করা হচ্ছনা। বেশ কিছু ডাম্পার যোগে পাহাড় কেটে রাত দিন মাটি নিয়ে আসা হচ্ছে। বন বিভাগের লোকজন নাকি জিম্মি। প্রকৌশল অফিসের লোকজন এই অপকর্মের সাথে জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। নয়তো তাদের চোখের সামনে এই হরিলুট কিভাবে হতে পারে? দু’টি রাস্তার অনিয়মের ছবি ও ভিডিও চিত্র আমার হাতে।এগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

উপজেলা প্রকৌশল অফিসকে অবিলম্ভে এই অনিয়ম বন্ধ ও সংশোধন করার আহবান জানাচ্ছি। নচেৎ এলাকার লোকজন কাজ বন্ধ করে দিতে বাধ্য হবে। তুতুরবিল-ঘোনারপাড়া হাজিরপাড়া-মগঢেবা-
দঃফলিয়াপাড়ার মানুষ যারা এই রাস্তায় চলাচল করবেন তাদেরকে বলবো সবাই একতাবদ্ধ হয়ে অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়ান,বাধা দেন। নিজেদের রাস্তা নিজেরা রক্ষা না করলে বা অন্যায়কারিকে ভয় পেলে ক্ষতি হবে আপনাদের। দুর্ণীতির প্রতিবাদ করুন, ব্যক্তিগতভাবে আমি সহযোগিতা করবো। একই সাথে লোকজন LGED প্রধান কার্যালয়, দুদক ও সরকারি অনান্য সংস্থায় তথ্যসহ অভিযোগ করছে বলে জানায়।

সম্মানিত নির্বাহী প্রকৌশলী, এলজিইডি, কক্সবাজার ও DFO কক্সবাজার বন বিভাগকে অনুরোধ করছি অনতিবিলম্বে হস্তক্ষেপ করার জন্য। অন্যথায় ADBর ঋনের কোটি কোটি টাকার প্রকল্প স্বল্পতম সময়ে মুখ থুবড়ে পড়বে, এহেন সীমাহীন দুর্নীতি ও অনিয়মের কারনে। আর এতে বড় কাজের সাব-কন্ট্রাক্ট দেয়ার বিধান আছে কি?আর যারা এ ধরণের কাজ করতে পারে তাঁরা মানুষরূপী জানোয়ার বৈকি আর কিছু নয়। এতদসংগে কিছু স্হীরচিত্র, দুইটি রাস্তারই।

অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী চেয়ারম্যান, উখিয়া উপজেলা পরিষদ। সভাপতি, উখিয়া উপজেলা আওয়ামী লীগ,কক্সবাজার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর