1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির জন্য মাত্র ১০ মাস বয়সে কারাগারে যাওয়া শিশু টির খোঁজ- খবর নিলেন শাহজাহান চৌধুরী আওয়ামী শাসন আমলে বিএনপির নেতা কর্মীরাই বেশি নির্যাতিত হয়েছে- শাহজাহান চৌধুরী এবার সিটি করপোরেশন সহ যেসব পৌরসভার কাউন্সিলরদের অপসারণ ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

টেকনাফে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত–টেকনাফ ৭১

  • আপডেট সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩১ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানী, শেখ রাসেল::কক্সবাজারের টেকনাফে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনসচেতনতা মূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০১ সেপ্টেম্বর) সকাল ১১টায় টেকনাফ উপজেলা মিলনায়তনে সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ও উপজেলা প্রশাসনের আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অধিদপ্তরের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী ও বিভিন্ন ইউনিয়নে মেম্বার ও মহিলা মেম্বার সহ উপজেলা বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন, অবৈধ উপায়ে বেশি খরচে বিদেশে গমন যাতে না করে তার জন্য জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। সরকারি নিয়ম মেনে যারা বিদেশে কর্মসংস্থানের জন্য যায়, তারা হয়রানি হয় না। যারা দালাল ও বেআইনিভাবে যাবে, তারা বিপদে পড়ে।

তবে প্রবাসীদের হয়রানি বন্ধে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। তাই বিদেশে জনশক্তি রপ্তানির ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি ও যুব সমাজের সকল মানুষকে আরও আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। পাশাপাশি যারা বৈধভাবে বিদেশ গমন করতে চাই তাদের সরকারি ভাবে সহযোগিতা করুন। সেমিনারে সরকারি-বেসরকারি বিভিন্ন পর্যায়ের প্রায় ৪০ জন কর্মকর্তা ও প্রতিনিধি সহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর