1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির জন্য মাত্র ১০ মাস বয়সে কারাগারে যাওয়া শিশু টির খোঁজ- খবর নিলেন শাহজাহান চৌধুরী আওয়ামী শাসন আমলে বিএনপির নেতা কর্মীরাই বেশি নির্যাতিত হয়েছে- শাহজাহান চৌধুরী এবার সিটি করপোরেশন সহ যেসব পৌরসভার কাউন্সিলরদের অপসারণ ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সীমান্তে নজরদারি বাড়াতে ভারত এবং বার্মা সীমান্তে ৭৩ টি নতুন কম্পোজিট বর্ডার আউটপোস্ট নির্মাণ করবে বাংলাদেশ

  • আপডেট সময় : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৫০১ বার পড়া হয়েছে

ডেস্ক টেকনাফ৭১

 

সীমান্তে নজরদারি বাড়াতে ভারত এবং বার্মা সীমান্তে ৭৩ টি নতুন কম্পোজিট বর্ডার আউটপোস্ট নির্মাণ করবে বাংলাদেশ।

সীমান্তে ৭৩টি নতুন আধুনিক কম্পোজিট বিওপি (বর্ডার আউট পোস্ট) নির্মাণ করবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)

মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টায় ও প্রত্যক্ষ নিদের্শনায় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে বিজিবি’র অপারেশনাল সক্ষমতা বৃদ্ধি ও দেশের সীমান্ত সুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে সীমান্তে ৭৩টি নতুন আধুনিক কম্পোজিট বিওপি নির্মাণ করবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে খ্যাত বর্ডার গার্ড বাংলাদেশ এখন বাংলাদেশের মানুষের আস্থার প্রতীক। দুর্গম পার্বত্য অঞ্চল, নদী সীমান্তসহ সমগ্র বাংলাদেশের স্থল সীমান্ত জুড়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দেশের সীমান্ত সুরক্ষা ও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থেকে সততা, নিষ্ঠা, দক্ষতা ও আন্তরিকতার সাথে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত মহান দায়িত্ব ও কর্তব্য নিরবিচ্ছিন্নভাবে পালন করে আসছে। সীমান্তে জনবল বৃদ্ধি, বিওপিতে কর্মরত বিজিবি সদস্যদের বাসস্থান সেবা উন্নতকরণ, ভৌত সুবিধা এবং কাঠামোগত নিরাপত্তা জোরদারকরণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী এই বাহিনীর ধারাবাহিক উন্নয়নে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় অদ্য ২২ সেপ্টেম্বর ২০২০ তারিখে একনেকের সভায় আরো ৭৩টি নতুন কম্পোজিট বিওপি নির্মাণের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী সদয় অনুমোদন প্রদান করেছেন। এজন্য সমগ্র বিজিবি পরিবারের পক্ষ থেকে মহাপরিচালক মহোদয় মাননীয় প্রধানমন্ত্রীকে অশেষ ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। এটা বিজিবি’র তথা দেশের ধারাবাহিক উন্নয়নের মাইল ফলক হিসেবে চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ইতোপূর্বে ১৩৪টি বিওপি (বর্ডার আউট পোস্ট)নির্মিত হয়েছে। নতুন ৭৩টি আধুনিক বিওপি নির্মাণের ফলে সীমান্তে জনবল বৃদ্ধি, বিওপিতে কর্মরত বিজিবি সদস্যদের বাসস্থান সেবা উন্নতকরণ, ভৌত সুবিধা এবং কাঠামোগত নিরাপত্তা জোরদার করা সম্ভব হবে। এতে বিজিবি’র অপারেশনাল সক্ষমতা বহুগুনে বৃদ্ধিসহ সৈনিক মনোবলের উপরে ইতিবাচক প্রভাব বিস্তার করবে যা দেশ রক্ষার কাজে নিয়োজিত এই বাহিনীর সার্বিক কল্যাণ এবং উৎকর্ষতা বৃদ্ধিতে দৃষ্টান্তমূলক পদক্ষেপ হিসেবে পরিগণিত হবে।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর