1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

টেকনাফ পৌর শহরে ভয়াবহ যানজট! ট্রাফিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে

  • আপডেট সময় : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৯৮ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানী, টেকনাফ থেকে 

কক্সবাজার টেকনাফের সীমান্ত উপজেলার ব্যস্ততম সড়ক পৌরসভার সড়কের টেকনাফ স্টেশনের ভয়াবহ যানজট নিত্যদিনের ব্যাপারে পরিনত হয়েছে। সারাদিনের যানজটের কারনে দীর্ঘ ১/৩ ঘন্টা যান চলাচল ও কর্মঘন্টা ব্যাঘাত ঘঠছে প্রতিদিন। ফলে রোগীবাহী এম্বুলেস পর্যটক সহ হাজার হাজার সাধারন যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। টেকনাফের উপজেলার ব্যস্ততম স্টেশন পৌর শহরের চৌরাস্তার মোড় গোল চত্বর থেকে সৃষ্ট প্রতিদিনের যানজট কক্সবাজার-টেকনাফ সড়কের উভয় পাশে দীর্ঘ প্রায় ০১ কিলোমিটার জুড়ে বিভিন্ন যানবাহনের সারি হয়ে আটকে পড়ে। এই ছাড়াও টেকনাফ পৌরসভার-অলিয়াবাদের শাপলা চত্বর সড়ক ও পুরাতন জীপ স্টেশন সাবরাং- শাহপরীর দ্বীপ সড়ক ও টেকনাফ পৌরসভার হাই স্কুল রোড থেক মেরিন ড্রাইভ সড়কে যানজটের একই চিত্র লক্ষ্য করা যায়। প্রতিদিন দীর্ঘ সময় ধরে যানজট সৃষ্টি হলেও ট্রাফিক পুলিশ ও আইন শৃংখঙলা বাহিনীরসহ পৌর কর্তৃপক্ষের কোন খবর নেই। নামে মাত্র একজন ট্রাফিক পুলিশ থাকলেও গত বছরের বিশেষ করে সাম্প্রতিক রোহিঙ্গা আসার পর থেকে দেশি বিদেশি এনজিও, বিভিন্ন দপ্তরের ভিআইপিরা ও সরকারি উচ্চ মহলের অতিরিক্ত গাড়ির চাপে যানজট সৃষ্টি হচ্ছে।
সরজমিনে গিয়ে দেখা যায় আজ শনিবার ২৬ সেপ্টেম্বর বিকাল ৩টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের ব্যাস্ততম স্টেশন টেকনাফ পৌর শহরের থেকে প্রতিদিনের ন্যায় সৃষ্টি হওয়া যানজটের কারনে টেকনাফ থেকে হ্নীলা, দক্ষিনে টেকনাফ থেকে শাহাপরীর দ্বীপ, পশ্চিমে টেকনাফ থেকে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে প্রায় ০১কিলোমিটার জুড়ে যাত্রীবাহী দূরপাল্লার বাস, মিনি বাস, মালবাহী ট্রাক, দূরপাল্লার কাবার ভ্যান, মিনি ট্রাক,মিনি পিকআপ প্রাভেইট ক্যার নোহা মাইক্র সিএনজি অটোরিক্সা টমটম সহ অসংখ্য গাড়ির সারি ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থাকতে দেখা গেছে। ভয়াবহ এই যানযটের কবলে পড়ে সন্ধ্যায় টেকনাফ – সেন্টমার্টিন-কক্সবাজার থেকে ফেরত আসা হাজার হাজার পর্যটক ও যাত্রীদের চরম ভাবে ভোগান্তির শিকার হতে হয় প্রতিদিন। প্রতিদিনের কক্সবাজার-টেকনাফ সড়কে পৌরসভার এই দীর্ঘ যানজটের ব্যাপাওে ট্রাফিক পুলিশ ও আইন শৃংখঙলা বাহিনীর ভূমিকা ও রাস্তার দু’পাশে অবৈধভাবে গাড়ি পার্কিং নিয়ে সচেতন মহলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিনের ভয়াবহ যানজট চলাকালিন সময় পৌর শহরে স্টেশনে দায়িত্ব প্রাপ্ত ট্রাফিক পুলিশের দেখা মেলেনি। নাম প্রকাশে অনিচ্ছুক উখিয়া উপজেলা সিএনজি মালিক ও চালক মিনি পিকআপ দায়িত্ব প্রাপ্ত এক শ্রমিক ড্রাইভার বলেন, ট্রাফিক না আসার কারনে যেমন তেমন ভাবে চলছে ট্রাফিক ব্যবস্থা ঢাকা থেকে আসা এক পর্যটক বলেন, এভাবে যানজটে পড়ে ঘন্টার পর ঘন্টা রাস্তায় অপেক্ষা করতে হলে তাদের গুরুত্বপূণ্য সময় নষ্ট হচ্ছে। তিনি অভিযোগ করে বলেন, এক জায়গায় ২/১ঘন্টা যানযটে আটকে থাকতে হলে ঢাকাগামী গাড়ির বুকিং দেওয়া টিকেট মিস হতে পারে। স্থানীয় সচেতন মহলের দাবি টেকনাফ প্রতিদিনের যানজট নিরসনে দক্ষ ট্রাফিক ও পুরো শহরের আশেপাশে অবৈধভাবে যানবাহনের পার্কিং মাহিন্দ্রা, সিএনজি, ইজিবাইক সহ এর কারণে যানজট বৃদ্ধি পাওয়ার কারণ কতৃপক্ষের দৃষ্টি আর্কষণ করেছেন।

এ ব্যাপারে টেকনাফে কর্মরত ট্রাফিক সার্জেন্ট এর সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলে মোবাইল সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর