1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

বন বিভাগের সহযোগিতায় হাতি হত্যার অভিযোগ ||টেকনাফ একাত্তর

  • আপডেট সময় : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ৩৬০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক,

স্থানীয় বন বিভাগের লোকজনের সহযোগিতায় দীর্ঘদিন ধরে চক্রটি বিভিন্ন জায়গায় হাতি হত্যার কার্যক্রম পরিচালনা করে আসছে বলে অভিযোগ রযেছে

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও ইসলামাবাদে এক বন্য হাতির রহস্যজনক মৃত্যু হয়েছে। ২০ ডিসেম্বর উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন রাজঘাট বিটের ক্যাম্পেরচর এলাকায় এ ঘটনা ঘটে।

তবে বন্যহাতির মৃত্যুর ব্যাপারে স্থানীয় বন বিভাগ কোনো বক্তব্য দিতে রাজি হয়নি।

স্থানীয়রা জানান, ফুলছড়ি রাজঘাট বন বিটের ক্যাম্পেরচর নামক স্থানে পাহাড়ের নিচে রহস্যজনক হাতিটি মৃত অবস্থায় পড়েছিল। কে বা কারা হাতিটি হত্যা করেছে কেউ জানে না।

স্থানীয় নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, একটি চক্র দীর্ঘদিন ধরে বন্যহাতি মারার কাজটি করে আসছে। এরা বন্য হাতি মেরে হাতির দাঁত, চামড়া ও শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ মোটা টাকায় বিক্রি করে আসছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে জানিয়েছেন, স্থানীয় বন বিভাগের লোকজনের সহযোগিতায় দীর্ঘদিন ধরে চক্রটি বিভিন্ন জায়গায় হাতি হত্যার কার্যক্রম পরিচালনা করে আসছে।

এ ব্যাপারে রাজঘাট বিট কর্মকর্তা মোহাম্মদ হাসানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি “একটু পরে বিষয়টি জানাবো” বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন। ফলে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

প্রসঙ্গত, সম্প্রতি কক্সবাজার ও পার্বত্য জেলাগুলোতে বন্যহাতি হত্যা বৃদ্ধি পেয়েছে। কক্সবাজারের বনাঞ্চলে শুধু গত নভেম্বর মাসেই চারটি বন্যহাতিকে গুলি করে বৈদ্যুতিক শক দিয়ে হত্যা করা হয়েছে। এই এলাকায় গত দুই বছরে একইভাবে ১৪টি বন্যহাতি হত্যা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর