1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত

হ্নীলার লেদাতে জোর পূর্বক জমি দখল করার পায়তারায় থানায় অভিযোগ

  • আপডেট সময় : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৩২৫ বার পড়া হয়েছে

সংবাদ দাতা

টেকনাফের হ্নীলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের লেদা এলাকাতে জোর পূর্বক জমি দখলের পায়তারা করায় টেকনাফ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাতে লেদা এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে বোরহান উদ্দিন (৪০) বাদি হয়ে ওই অভিযোগ দায়ের করেন। যাহাতে একই এলাকার মৃত জালাল আহমদের পুত্র কামাল উদ্দীন (৪৫) কে বিবাদি করা হয়েছে।

থানার লিখিত অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, বর্ণিত বিবাদী সহ তাহার সঙ্গীরা অজ্ঞাতনামা বিবাদীগণ প্রকৃত ভূমিদস্যু প্রকৃতির লোক। লেদাতে আমার মালিকানাধীন ১২০ শতক নাল জমি আছে। যাহা আমি চাষাবাদ করে দীর্ঘ দিন ধরে আমি ভোগ দখলরত আছি। আমার উক্ত জমির পূর্ব পার্শ্বে বিবাদীর জমি আছে বিধায় বিবাদী তাহার সঙ্গীয় স্থানীয় ও রোহিঙ্গা সন্ত্রাসীদের নিয়ে আমার উক্ত জমি জোর পূর্বক দখল করার পায়তারা করিয়া আসিতেছিল। তারাই ধারাবাহিকতায় অদ্য ২৭ ডিসেম্বর সন্ধ্যা আনুমানিক ৬.৩০ ঘটিকার সময় তাহার সঙ্গীর অজ্ঞাতনামা ১৫/২০ জন স্থানীয় রোহিঙ্গা সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র শস্ত্রে আমার উক্ত জমিতে অনধিকার প্রবেশ করিয়া জমির পূর্ব পার্শ্বের জমি হইতে প্রায় ২০ শতক জমি তাহার অধীনে নিয়ে চতুর দিকে ঘেরা বেড়া নির্মাণের কাজ চলমান রাখেন। সাথে সাথে ঘটনার সংবাদ পেয়ে নিজে এলাকা হইতে দ্রুত উক্ত জমির সামনে গিয়ে বিবাদীদের সীমানা না দেওয়ার জন্য মৌখিক ভাবে বাধা প্রদান করিলে বিবাদী সহ তাহার সঙ্গীয় লোকজন তাহাদের হাতে থাকা না, লোহার রড ও লাঠি সোটা নিয়া আমাকে মারধর করার চেষ্টা করে ফলে আমি ভয়ে প্রান রক্ষার্থে ঘটনাস্থল হইতে অন্যরে চলে আসতে সক্ষম হয়।
এমতাবস্থার বিবাদীদের আইনি সহায়তায় বাধা প্রদান না করিলে তাহারা আমার উক্ত জমি জোর পূর্বক দখল করিয়া নিবে। তাই বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সহিত আলাপ আলোচনা করিয়া তাহাদের পরামর্শে আপনার থানায় হাজির হইয়া লিখিত অভিযোগ দায়ের করছি।

এ বিষয়ে বিবাদী কামাল উদ্দীন আহমদ জানান, গত দুই সপ্তাহে আগে উক্ত বিষয়ে তহসিলদার এর পক্ষ থেকে উভয় পক্ষের কাগজ পত্র দেখে দুই জনের পক্ষ থেকে সার্ভেয়ার দিয়ে কার কতটুকু অংশ তা ঠিককরে দেওয়া হবে বলে সিন্ধান্ত হয়েছিল । কিন্তুু এরি মধ্যে বাদি বোরহান উদ্দিন মোহাম্মদ আলম মাঝি কে ওই বিচার মিমাংসা করে দিতে বললে, মাঝি আমাকে জানালে আমি ও তাকে বিচার করেদিতে রাজি হয়। পরবর্তীতে জমির সীমানা নির্ধান সহ অনেক কিছু সামাধান হয়েছে। এরি মধ্যে সে আমার নামে থানায় অভিযোগ করবে সে কেমন কথা। তবে এ সব অভিযোগ মিথ্যা।
বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর