1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত

সেন্টমার্টিন দ্বীপ বাচাতে সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা আর কোন বড় স্থাপনা নয়

  • আপডেট সময় : রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩০৫ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ 

দেশের এক মাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩৩ তম বৈঠক।

শনিবার (৪ফেব্রুয়ারি) বিকালে সেন্টমার্টিন দ্বীপের জেলা প্রশাসনের তথ্য সেবা কেন্দ্রের মিলনায়তনে উক্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি
ব্রাহ্মণবাড়িয়া – ৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী। সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি , আশেক উল্লাহ রফিক এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি সহ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা গণ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি, কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, সহকারী কমিশনার ভুমি এরফানুল হক চৌধুরী, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান।

পরিকল্পিত পর্যটন শিল্প প্রনায়ন, নতুন নতুন পর্যটন স্পট খুঁজে বের করা, যে সমস্ত এলাকায় নতুন পর্যটন স্পট তৈরি হয়েছে সে সব এলাকায় ভ্রমনের জন্য পর্যটক কে উদ্বুদ্ধকরণের পাশাপাশি দেশের এক মাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন কে রক্ষায় ব্যাপক আলোচনা হয়েছে, যা পরবর্তীতে সিন্ধান্ত আকারে গৃহীত হবে বলে জানাগেছে।

এ ছাড়া সেন্টমার্টিনের পরিবেশ -প্রতিবেশ রক্ষায় পরিকল্পিত ভবন নির্মান, প্রত্যেক হোটেলের তালিকা প্রনয়ণ, দ্বীপ কে আগের মত চির সবুজ দৃশ্যে ফিরেয়ে আনতে ব্যবস্থা গ্রহন, দ্বীপ বাসীর জন্য সী অ্যাম্বুলেন্স ও শিক্ষার পরিবেশ তৈরি করতে ও ওই বৈঠকে আলোচনা হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বলেন, আমরা প্রথম বারের মত এ জন্য দ্বীপে বৈঠক করেছি যে সেন্টমার্টিনের পর্যটক শিল্পকে আরো গতিশীল ও টেকসই করার জন্য কোন পরিকল্পনা নিতে হবে তা সরজমিনে দেখে যাতে বুঝতে পারি এবং পরবর্তীতে তা যেন সরকার কে জানাতে পারি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর