1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা

টেকনাফের মেয়ে বান্দরবান জেলায় পাসপোর্ট করতে মরিয়া

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৭৪৮ বার পড়া হয়েছে

সংবাদ দাতা

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের কোনাপাড়া এলাকার মোঃ ইদ্রিসের মেয়ে মোছাম্মৎ রোজিনা বান্দরবান জেলা থেকে পাসপোর্ট করতে মরিয়া বলে জানাগেছে।
স্থানীয় সত্য সূত্রে বলছে, রোজিনার মাতা পুরাতন রোহিঙ্গা হওয়ায় তাহার কোন প্রকারের দেশীয় জন্ম নিবন্ধন বা এন আইডি কার্ড না থাকার কারণে সে কক্সবাজার জেলা কে বাদা দিয়ে কেউ না জানার মত করে নিজ জেলার বাইরে গিয়ে পাসপোর্ট করতে যাচ্ছে । কি কারণে মিথ্যা তথ্য দিয়ে অন্য একটি জেলায় গোপনে কৌশলে টাকার বিনিময়ে কাউকে ম্যানেজ করে পাসপোর্ট করতে যাচ্ছেন এর রহস্য উদঘাটনে স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন এলাকাবাসী । ইতিমধ্যে তাহার আবেদন ও পাসপোর্ট সংক্রান্ত অধিকাংশ কাজ শেষের পথে কিছু দিনের মধ্য ফিঙ্গারপ্রিন্ট দিতে বান্দরবনে যাবেন বলে এমন বার্তা ছড়িয়ে পড়লে এলাকার মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় । এরকম মিথ্যা তথ্য দিয়ে কেউ পাসপোর্ট তৈরি করতে পারলে ভবিষ্যতে উখিয়া- টেকনাফে অবস্থান রত অধিকাংশ রোহিঙ্গারা বিভিন্ন জেলায় গিয়ে ভুল তথ্য দিয়ে পাসপোর্ট তৈরি করতে রোজিনার টা উদাহরণ হিসেবে থাকবে বলে মন্তব্য করেছেন। রোজিনার প্রয়োজনীয় কাগজপত্র বা পরিচয় সনাক্ত করে যদি মিথ্যা তথ্য দিয়ে পাসপোর্ট তৈরি করে থাকেন তাকে আইনের আওতায়নের দাবি জানিয়েছেন সচেতন মহল।

এ বিষয়ে স্থানীয় এক গ্রাম পুলিশ জানান, তাহার মাতা পুরাত রোহিঙ্গা এতটুকু জানি।

এ বিষয়ে তাহার বাড়িতে গিয়ে জানতে চাইলে ক্যামেরার সামনে তিনি কথা বলতে রাজি হননি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানিয়েছেন যদি সে আবেদন করে থাকে আমাদের হাতে আসলে প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর