1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা

শারদীয় দূর্গাপূজার শুরু হতে প্রতিমা বিসর্জন পর্যন্ত সর্বোচ্চ নিরাপত্তায় ছিলেন র‌্যাব-১৫

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ৩০৩ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ।

শারদীয় দূর্গাপূজার বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে আইন-শৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিশেষ সর্বোচ্চ নিরাপত্তায় ছিলেন কক্সবাজার র‌্যাব-১৫। গেল ২০ অক্টোবর ৬ষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় কক্সবাজার র‌্যাব-১৫ সূত্রে এ তথ্য জানা গেছে।

বাহিনী টি জানান, আবহমান কাল ধরে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সম্প্রীতির বন্ধন, অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবে সনাতন ধর্মাবলম্বীরা নির্বিঘ্নে ধর্মীয় উৎসব পালনে র‌্যাব-১৫, কক্সবাজার অত্যন্ত অগ্রণী ভূমিকা রেখেছে। তাই শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গত ২০ অক্টোবর হতে সার্বিক নিরাপত্তায় প্রতিনিয়ত র‌্যাবের ১০টি পিকআপ (৮০ জন) ও ০৮টি মোটরসাইকেল পেট্রোলিং (১৬ জন) এবং সাদা পোষাকে (৪০ জন) গোয়েন্দা নজরদারি চলমান রাখাসহ সর্বমোট ১৩৬ জন নিয়োজিত ছিল। এছাড়াও বাড়তি নজরদারিসহ প্রস্তুত ছিল র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স। একই সাথে র‌্যাব-১৫ ব্যাটালিয়ন সদরে স্থাপিত কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিকভাবে সার্বিক নজরদারি অব্যাহত রয়েছিল। শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনের জন্য যেকোনো পরিস্থিতি এড়াতে কক্সবাজার ও বান্দরবান জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পরিচালনা করা হয় র‌্যাবের রোবাস্ট পেট্রোলিং এবং বিশেষ চেকপোস্ট অভিযান।

তারি ধারাবাহিকয় অদ্য মঙ্গলবার ( ২৪ অক্টোবর ) বিজয়া দশমীর দিনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। বাংলাদেশের সর্ববৃহৎ প্রতিমা বিসর্জন অনুষ্ঠান বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের লাবনী পয়েন্টে অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানকে ঘিরে কক্সবাজারে বিপুল পর্যটকের আগমনের মধ্য দিয়ে প্রতিমা বিসর্জন অনুষ্ঠান অত্যন্ত সুষ্ঠু, শান্তিপূর্ণ ও আনন্দ মুখর পরিবেশে সম্পন্নের লক্ষ্যে আজ প্রতিমা বিসর্জনের দিনে বিশেষ নিরাপত্তায় ছিল র‌্যাব-১৫। একই সাথে র‌্যাব-১৫ এর দায়িত্বাধীন কক্সবাজার ও বান্দরবান জেলায় প্রতিমা বিসর্জনে অনুষ্ঠান সুচারু, শান্তিপূর্ণ ও আনন্দ মুখর পরিবেশে সম্পন্নে লক্ষ্যে মোতায়েন করা হয় র‌্যাবের পেট্রোলিং ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি।

এলিট ফোর্স র‌্যাব-১৫ সহ অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালনের মাধ্যমে আজ দশমীর দিনে লাবণী পয়েন্টে প্রতিমা বিসর্জন কার্যক্রম অত্যন্ত সুন্দর এবং সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর