1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

টেকনাফের আইন-শৃঙ্খলা ফেরাতে মাদক কারবারি, সন্ত্রাসী ও বন্দুকধারীদের আটকের জোর দাবি সব দলের

  • আপডেট সময় : সোমবার, ১২ আগস্ট, ২০২৪
  • ১৯ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, আরাফত সানি, টেকনাফ।

কক্সবাজার টেকনাফে উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২আগস্ট) সকালে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আদনান চৌধুরীর সভাপতিত্বে উক্ত সভা অনুষ্ঠিত হয়। সভার শেষে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় । বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের পরে এই প্রথম উপজেলা আইন শৃঙ্খলা কমিটির কোন সভায় সকল রাজনৈতিক দলের ও ছাত্র সমাজের প্রতিনিধিরা উপস্থিত থেকে স্বাধীনভাবে তাদের মতামত উপস্থাপন করেন। তবে সকলের কন্ঠে সমান ভাবে ভেসে উঠে দেশে ৫ আগস্ট হতে চলমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলার পরিস্থিতির ব্যাপকভাবে অবনতি হয়েছে। যার কারণে মাদক কারবারি, সন্ত্রাসী ও বন্দুক ধারীরা বেপরোয়া হওয়ায় সাধারণ জনগণের মাঝে বিরাজ করছে নিয়মিত আতঙ্ক। প্রতিটি এলাকা হতে তাদের সনাক্ত করে আইনের আওতায় আনার জোর দাবি ছিল দল-মত নির্বিশেষে সকলের কন্ঠে।

টেকনাফ মডেল থানার ওসি মোহাম্মদ ওসমান গনি বলেন , দেশে চলমান পরিস্থিতির মধ্যে টেকনাফে কিছুটা আইন শৃঙ্খলার অবনতি হয়েছে সেটা আমদের সবার নজরে আসছে । ইনশাল্লাহ আগামীতে সকল রাজনৈতিক দল ও সরকারি কর্মকর্তাদের সাথে সমন্বয় করে টেকনাফের আইনশৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। আমি আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি। চলমান পরিস্থিতিকে কাজে লাগিয়ে যারা লুটপাট করেছে, অন্যায় করেছে, তাদের প্রতিটি কর্মকাণ্ডের তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে যারা মাদক, অস্ত্র ও ডাকাতি করে জনগণের ক্ষতির কাজে লিপ্ত থাকবে তাদেরকে আইন ছাড় দেবেনা।

ইউএনও আদনান চৌধুরী বলেন, অন্যান্য উপজেলার চেয়ে আমাদের টেকনাফ অনেক একটা ভালো আছে । এ ধারা বজায় রাখতে আমি ছাত্র সহ সকলের সহযোগিতা চাই। আইনশৃঙ্খলা পরিস্থিতির দ্রুত উন্নয়ন করতে হবে। ইউনিয়ন পরিষদ গুলোতে সকলের সম অধিকার নিশ্চিত করতে হবে। যদি তা না করে আমাদের বেকায়দায় ফেলাতে চেষ্টা করেন বা টেকনাফে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান তাহলে আমি টেকনাফ ছেড়ে চলে যাব।

টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমেদ জানান, অতীতে যা হয়ে গেছে সেটা নিয়ে আর কোন বাড়াবাড়ি নয়। আমরা পরিষদের দায়িত্ব নিয়েছি মাত্র মাস হয়েছে। কে কোন দলের বা মতে সেটা না দেখে সবার সাথে বিভেদ ভুলে কাজ করব। তবে কেউ যেন সুযোগ সন্ধানী হয়ে মানুষকে হয়রানি করতে না পারে সেদিকে আপনাদের খেয়াল রাখতে হবে বলে ইঙ্গিত করেন প্রশাসনের কর্মকর্তাদের।

টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবির) উপ-অধিনায়ক মেজর সৈয়দ ইশতিয়াক আহম্মদ বলেন, আমাদের পক্ষ থেকে কে কোন দলের বিবেচনা করবনা, যে অপরাধের সাথে জড়িত হবেন তাকে ছাড় দেবনা। সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি সদা তৎপর আছে। তবুও যদি অনুপ্রবেশের বিষয়ে কেউ কোন বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিতে পারেন অবশ্যই আমরা দ্রুত অভিযান করব।

এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখছেন, , টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সৈয়দ সাফকাত আলী, পৌর মেয়র হাজী মোঃ ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (পুরুষ /মহিলা) সরওয়ার আলম, মরজিনা আক্তার সিদ্দিক, হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, হোয়াইক্যং ইউপির চেয়ারম্যান ও কক্সবাজার জেলা জামায়েতের আমির অধ্যক্ষ নুর আহম্মদ আনোয়ারি, বাহার ছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন, টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ, সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন, সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, জেলা বিএনপির সদস্য সুলতান আহাম্মদ বিএ, টেকনাফ উপজেলা বিএনপির সিনিয়র সহ নুরুল আমিন চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ আলী মেম্বার, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুস সালাম,
বাংলাদেশ জমায়েত ইসলামী টেকনাফ উপজেলা শাখার আমির নূর হোসেন সিদ্দিকী, সেক্রেটারি জেনারেল মাওলানা রফিক উল্লাহ, ছাত্র শিবিরের টেকনাফ উপজেলা সভাপতি মোঃ তারেক, হ্নীলা বাজার ইজারাদার এডঃ রশিদুল আলম চৌধুরী ও রফিকুল আলম চৌধুরী, যুবদল নেতা জামাল উদ্দীন , আব্দুল্লাহ বিন কাদের, সওকত আলী, বিভিন্ন ওয়ার্ডের মেম্বার, সাংবাদিক সহ সরকারি কর্মকর্তা ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক গণ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর