1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:০৫ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফ শাহপরীর দ্বীপের নবনির্মিত দৃষ্টিনন্দন সড়ক পরিদর্শন করেন সাবেক এমপি আব্দুর রহমান বদি |Teknaf 71 টেকনাফে সন্ত্রাসী কায়দায় অবৈধ অস্ত্রসস্ত্র নিয়ে ছাত্রলীগ নেতার জমি দখলে নেওয়ার অভিযোগ নাসির উদ্দীন স্থানীয় কোন বিচার তোয়াক্কা করছেন না সংবাদের ব্যাখ্যা ও প্রতিবাদ টেকনাফ শাহপরীর দ্বীপে ওয়ালটন শো রুমের শুভ উদ্বোধন ||Teknaf 71 টেকনাফে সন্ত্রাসীর ধাঁড়ালো দায়ের কোপে এক বৃদ্ধা গুরুত্বর আহত ||Teknaf 71 টেকনাফে সড়ক দুর্ঘটনা এড়াতে ট্রাফিক সচেতনতা বিষয়ে নবাগত টি আই এর প্রচারনা টেকনাফ সীমান্তে বিজিবি’র হাতে আইসসহ পেশাদার মাদক পাচারকারী আটক ||Teknaf 71 নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরে মাছ ধরায় টেকনাফে তিন জেলে কে বিনাশ্রম কারাদণ্ড স্থানীয় কোন বিচারকে তোয়াক্কা করছে না নাসির, মেয়েদের নামে মিথ্যা চরিত্র হননের অভিযোগ রফিকের জন্মদিনের অনুষ্ঠানে ধর্ষণ, এখনো আসামিদের গ্রেফতার করতে পারে নি পুলিশ

টেকনাফে যৌতুকের দাবিতে বিয়ে বন্ধ : থানায় মামলা, আসামি গ্রেফতার

  • আপডেট সময় : শনিবার, ১১ জুন, ২০২২
  • ৪৫ বার পড়া হয়েছে

 

মোঃ আরাফাত সানি, টেকনাফ

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের সাবরাংয়ে যৌতুকের কারণে বিয়ে বন্ধ করে দেওয়ায় অভিযোগে মেয়ে পিতার করা মামলায় সাবরাংয়ে এমরান উল্লাহ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল শুক্রবার (১০ জুন) দুপুরে তাঁকে গ্রেপ্তারের পর আজ আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

গ্রেপ্তার ব্যক্তির নাম মো. মোহাম্মদ ইমরান প্রকাশ এমরান উল্লাহ। সেই উপজেলার সাবরাং ইউনিয়নের কচুবনিয়া এলাকার আব্দুল মাজেদের ছেলে।

বাদী ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, আটক আসামি ইমরান উল্লাহ দুবাই থাকাকালে মেয়েকে পছন্দ করার পর, গত ০৫/১১ ২০২১ ইং তারিখে ছেলের পরিবার সহ মেয়ের বাড়িতে আসিয়া শাহপরীর দ্বীপের আব্দুল জব্বারের মেয়ের সাথে বিয়ের কথা ঠিকঠাক হয়। সেই সুবাদে মেয়ের সাথে নিয়মিত মোবাইল ফোনের মাধ্যমে ভিডিও কল সহ কথাবার্তা বলিত। এক পর্যায়ে দু’পক্ষের সন্মানিতে গত ০৯/০৬/২০২২ ইং তারিখে বিয়ের তারিখ নিদিষ্ট করা হয়। সেই সুবাদে ০২/০৬/২০২২ ইং তারিখে এমরান উল্লাহ ও তার ভাই জসিম বাংলাদেশে তাদের বাড়িতে আসে।

দুই পরিবারের সন্মানিক্রমে আলোচনার পর তাদের দাবিকৃত বিয়ের আসবাবপত্র, ওয়াশিং মেশিন, ফ্রিজ, বক্স খাট,সোফা,আলমারি, সুকেস,ওয়াড্রপ ইত্যাদি যাবতীয় ইলেকট্রনিক পণ্য, বিয়ের খরচ সহ প্রায় ৮ লক্ষ টাকার আসবাবপত্র ক্রয় করে এমরান উল্লাহ বাড়িতে পৌঁছিয়ে দেওয়া হয়। এমনকি পূর্ব থেকে মেয়ের বাড়িতে বিবাহের কার্ডে নির্ধারিত তারিখে ৮ মে শাহপরীর দ্বীপের নিজ বাড়িতে প্রীতিভোরে দাওয়াতি মেহমানে খাওয়া দাওয়া প্রায় আড়াই লক্ষ টাকা খরচ হয়।

পরবর্তীতে বৃহস্পতিবার সকালে বিবাদীরা বিভিন্ন পরোচনায় অতি লোভে বশীভূত হইয়া পুনরায় একটি বিদেশি কোম্পানির মোটরসাইকেল FZS-V3 যাহার আনুমানিক বাজার মূল্য ৪ লাখ টাকা দাবি করে। তার পরও মেয়ের পিতা আড়াই লক্ষ টাকা দামের মোটরসাইকেল দেওয়ার জন্য সম্মতি প্রকাশ করেন। কিন্তু ছেলের পরিবার ৪ লক্ষ টাকা দামের মোটরসাইকেল না দিলে বধু হিসাবে গ্রহণ করবে না মর্মে হুশিয়ারি দেয়। এবং তাদের মেয়েকে বিয়ে হবে না বলে জানিয়ে দেয়। পরে মেয়ের বাবা আত্মীয় স্বজন গণ্যমান্য ব্যক্তিগণ সহ অনুরোধ করার পরও তারা সাফ জানিয়ে দে চার লক্ষ টাকার মোটরবাইক না দিলে বিয়ে হবে না। পরে ঘটনার বিষয়ে গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করে তাদের পরামর্শক্রমে মেয়ের বাবা শাহপরীর দ্বীপ মাঝের পাড়া এলাকার মৃত আজিত উল্লাহ পুত্র আব্দুল জাব্বার বাদী হয়ে সাবরাং ইউনিয়নের কচুবনিয়া এলাকার আব্দুল মাজেদের পুত্র মোহাম্মদ ইমরান প্রকাশ ইমরান উল্লাহ কে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে ১১/০৬/২০২২ ইং তারিখে টেকনাফ মডেল থানার এজাহার দায়ের করে। যার মামলা নং-৪৪ ধারা ৪০৬/৪২০/৪২৭/৫০০/৪৩ সহ যৌতুক বিরোধী আইন ৩/৪ রুজু করা হয়েছে। বাকি আসামীরা হলেন, মোঃ ছাবের,জসিম উদ্দিন, তৈয়বা খাতুন, আব্দুল মাজেদ।

মামলার তদন্ত কর্মকর্তা টেকনাফ মডেল থানার (এসআই) নুর আলম বলেন, পুলিশের প্রাথমিক তদন্তে এমরান প্রকাশ ইমরান উল্লাহ সহ তার পরিবারের বিরুদ্ধে যৌতুকের সত্যতা পাওয়া গেছে। তাঁকে গ্রেপ্তার করে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ মামলাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে।

সূত্র, যায়যায়দিন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর