1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
সীমান্তে শিক্ষার আলো ছড়াচ্ছে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ – সচিব কামরুল হাসান(এনডিসি) দেশের পথে এমভি আবদুল্লাহ, বাড়ি ফেরার উচ্ছ্বাস নাবিকদের ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার কক্সবাজারের উখিয়া নাফনদী ১০ বাংলাদেশি জেলেকে ধরে নেওয়ার অভিযোগ উঠেছে । টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সরোয়ার আলম মনোনয়ন পত্র জমা দিয়েছেন  বিজিবি’র অভিযানে বিদেশি মদ উদ্ধার বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে নির্যাতন-মারধার টেকনাফে নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতির পক্ষ থেকে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত আগের রূপে টেকনাফ থানা, অপহরণ-নির্যাতন চলছেই আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

রোহিঙ্গা ক্যাম্পে সামাজিক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী কর্মশালার অনুষ্ঠিত

  • আপডেট সময় : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪১ বার পড়া হয়েছে

মো. আরাফাত সানি, টেকনাফ।

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফ হোয়াইক্যংয়ের রোহিঙ্গা শিবিরে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও এফআইভিডিবি-র যৌথ উদ্যোগে রোহিঙ্গা ক্যাম্প -২২ এ সামাজিক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও তার সহযোগী সংস্থা এফআইভিডিবি ক্যাম্প পর্য়ায়ে ক্যাম্পে অবস্থানরত রোহিঙ্গা জনগোষ্ঠি ও ক্যাম্প সংলগ্ন হোষ্ট কমিউনিটির সাথে সামাজিক সম্প্রীতি বৃদ্ধিকরন বিষয়ক এক কর্মশালার আয়োজন করে। কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রোহিঙ্গা ক্যাম্প -২২ এর সম্মানিত ক্যাম্প-ইন-চার্জ মো: রফিকুল হক।

এতে আরো উপস্থিত ছিলেন এপিবিএন ইনসপেক্টর জাহেদুল ইসলাম, ইউনিয়ন পরিষদ মেম্বার, সাংবাদিকসহ উক্ত এলাকার নেতৃত্ব স্থানীয় ব্যক্তিবর্গ। উক্ত অনুষ্ঠানে এফআইভিডিবি-র পক্ষ থেকে অনুষ্ঠানের সঞ্চালনা ও ওয়ার্কশপ পেপার উপস্থাপন করেন এএইচপি বাংলাদেশ কনসরটিয়াম প্রোগ্রাম কোর্ডিনেটর সালাহ-উদ-দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ক্যাম্প-ইন-চার্জ রফিকুল হক বলেন- পারস্পরিক কো-অপারেশন ও সহযোগিতার মাধ্যমে আমরা ক্যাম্প- ২২ কে একটি মডেল ক্যাম্পে পরিনত করতে পারবো। আর এ জন্য দরকার আমাদের সকলের সম্মিলিত প্রয়াস, পারস্পরিক শ্রদ্ধা ও সহযোগিতা। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও এফআইভিডিভি-র এই গুরুত্বপূর্ণ কার্যক্রমের ফলে ক্যাম্পে বসবাসরত রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর সহাবস্থানের একটি সুন্দর পরিবেশ তৈরী হবে এবং পারস্পরিক শ্রদ্ধা, ভালোবাসা ও সহযোগিতা মনোভাব আগের চেয়ে বৃদ্ধি পাবে বলে তিনি বিশ্বাস করেন।

উল্লেখ যে, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ তার সহযোগী সংস্থা এফআইভিডিবি-র মাধ্যমে ২০২০ সাল থেকে এএইচপি বাংলাদেশ কনসরটিয়াম মাল্টি-ইয়ার প্রোগ্রামটি টেকনাফ উপজেলার রোহিঙ্গা ক্যাম্প- ২১, ২২, ২৩ (বর্তমানে বিলুপ্ত) ২৪, ২৫, ২৬ এবং টেকনাফ সদর ইউনিয়ন, বাহারছড়া ইউনিয়ন ও টেকনাফ পৌরসভায় বাস্তবায়ন করে আসছে। এই প্রোগ্রামটি অস্ট্রেলিয়া সরকারে ডিফাট-এএইচপি-র আর্থিক সহায়তায় বাস্তবায়িত হচ্ছে।##

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর