1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন

টেকনাফে আদালতের ১৪৪ ধারা অমান্য করে স্থাপনা নির্মাণ

  • আপডেট সময় : সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ২৬৩ বার পড়া হয়েছে

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ সাবরাং মৌজায় মেরিন ড্রাইভের পূর্ব পাশে আদালতের ১৪৪ ধারা অমান্য করে প্রতিপক্ষের জমিতে জোরপূর্বক স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে টেকনাফ পৌর সভার অলিয়াবাদ এলাকার নুর মোহাম্মদ ও পূর্ব গোদারবিলের মোঃ হোছন মেম্বারের ছেলে মোঃ আজিজ এর বিরুদ্ধে।

বাদী মনির আহমদ জানান, আমি দীর্ঘ ১০ বছর যাবত নিম্ম তফশীলোক্ত জমি ক্রয় করে ভোগদখলে আছি, কিছুদিন পূর্বে বিশ্বস্ত সুত্রে জানতে পারি, উক্ত জমিতে কিছু ব্যাক্তি জোরপূর্বক দখল করে স্থাপনা নির্মাণ করছে, এবং তাদেরকে মৌখিকভাবে নিষেধ করা হয়, এবং তা সত্বেও স্থাপনা নির্মাণ করে আসছিলো। এমতাবস্থায় ২য় পক্ষের বিরুদ্ধে আদালতের শরণাপন্ন হয়, আদালত আমলে এনে গত ১৯ জুন ফৌজদারি কার্যবিধি ১৪৪ ধারা মোতাবেক বিজ্ঞ আদালতে মামলা দায়ের করা হয়। যার এম.আর. মামলা নং -১০৮৫/২০২৩ ইং। তফশীল সাবরাং মৌজা বি,এস ৪৮৭১ নং খতিয়ানের বি,এস সৃজিত দাগ নং ২২৬১, ২২৬২, ২২৬৩। জমির পরিমাণ ০.৩৭ একর বিরোধীয় জমি।

বিজ্ঞ আদালত এ বিষয়ে টেকনাফ মডেল থানাকে ফৌজদারি কার্যবিধি ১৪৪ ধারা মোতাবেক আদেশ প্রদান করেন এবং উক্ত জমিতে কোনো স্থাপনা নির্মাণ না করার নির্দেশ দেয়। পাশাপাশি সহকারী কমিশনার ভূমি টেকনাফকে সরজমিনে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার নির্দেশ প্রদান করেন।

গত ২৫ জুন (রবিবার)৷ সরজমিনে গিয়ে দেখা যায়, জমিতে স্থাপনা নির্মাণ করছে যা আদালতের ১৪৪ ধারা বহির্ভূত। এতে শান্তি-শৃঙ্খলা ভঙ্গ হচ্ছে, এবং উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের সম্ভাবনা বিদ্যমান। যা আইনের পরিপন্থী।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম জানান, আদালতের ১৪৪ ধারা আদেশ হাতে পেয়েছি এবং উভয়পক্ষকে নোটিশ দেওয়া হয়েছে, তা অমান্য করে স্থাপনা নির্মাণ করতে শুনার পর সাথে সাথে নোটিশকারী সাব ইন্সপেক্টর রাজেশ বড়ুয়াকে ঘটনাস্থলে পাঠিয়ে কাজ বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে পুনঃনির্মাণ কাজের পায়তারা করলে বিবাদীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে স্থানীয় প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন জমির প্রকৃত মালিক মনির আহমদ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর