1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মিয়ানমারের বিদ্রোহীদের সাথে মাদক ব্যবসা তালিকায় কক্সবাজার ১১৫১ কারবারির নাম টেকনাফে সন্ত্রাসী হামলায় দিনমজুর নিহত টেকনাফ উপজেলা নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারনা শুরু, দেখুন কে কোন মার্কা পেল রো’হিঙ্গা শিবিরে হেড মাঝিকে শেড থেকে ফি’ল্মি স্টা’ইলে তুলে নিয়ে হ’ত্যা সীমান্তে আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত সামান্য বেতনে চাকরি করে দুই ছেলে-মেয়েকে এসএস‌সি পাস করালেন বাবা মা দিবসে মা-কে জমজ বোনের ‘গোল্ডেন এ প্লাস’ উপহার আজ বিশ্ব মা দিবস আগামীকাল সকাল ১১ টায় একযোগে সকল স্কুল এবং অনলাইনে এসএসসি সমমানের ফলাফল প্রকাশ করা হবে, দেখবেন যেভাবে বিয়ের ৪ মাসেই ১০ মাসের সন্তান প্রসব করেছেন এক নববধূ

টেকনাফে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ২০৯ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানি,টেকনাফ

কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউপির তৃণমূল পর্যায়ের দুস্থ ও দরিদ্র জনগোষ্ঠীর চক্ষু চিকিৎসার লক্ষ্যে অত্র ইউনিয়নের ১৫ টি যুব উন্নয়ন ক্লাবের সম্মিলিত আয়োজনে “বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জন্য দক্ষতা উন্নয়ন এবং সামাজিক উদ্যোগের মাধ্যমে যুব ও নারীর ক্ষমতায়ন” প্রকল্পের উদ্যোগে (০৩ আগষ্ট) বৃহস্পতিবার সাবরাং ইউনিয়ন পরিষদে বিনামূল্যে চক্ষু চিকিৎসার আয়োজন করা হয়েছে।

কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতাল এর কারিগরি সহায়তায় সকাল দশটায় দিনব্যাপী চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্পেইনে রোগীদের চক্ষু পরীক্ষাসহ ঔষধ ও চশমা প্রদান এবং চোখের ছানি অপারেশনের জন্য রোগীদের চিহ্নিত করা ইত্যাদি সেবা প্রদান করা হয়।

সেবা কার্যক্রমটিতে ২৫০ জনেরও অধিক সুবিধাবঞ্চিত মানুষ বিনামূল্যে চোখের প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ নিয়েছেন। তাছাড়া এই কার্যক্রম এর আওতায় ৪২ জন কে চোখের চশমা ও ১২ জন কে চোখের ছানি অপারেশন এর সুবিধা দেওয়া হয়।

এসিএফ-এর প্রোগ্রাম ম্যানেজার মোঃ মাসুদ রানা বলেন “বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জন্য দক্ষতা উন্নয়ন এবং সামাজিক উদ্যোগের মাধ্যমে যুব ও নারীর ক্ষমতায়ন” প্রকল্পটি বর্তমানে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নে ১৫ টি যুব উন্নয়ন ক্লাব এবং ১৫ স্বনির্ভর নারী দলের মাধ্যমে স্থানীয় নারী ও তরুণরা যাতে সামাজিক ও অর্থনৈতিকভাবে আরও বেশি প্রাণবন্ত হয়ে ওঠে এবং আর্থ-সামাজিক উন্নয়নে ইতিবাচক অবদান রাখতে পারে সেই উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে। প্রকল্পটি একশন এগেইন্স্ট হাঙ্গার (এসিএফ) এবং ভলান্টারি সার্ভিস ওভারসিজ (ভিএসও) কর্তৃক বাস্তবায়িত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর