1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি গুলির সঙ্গে কোনো সংলাপ হয় না: কোটা আন্দোলনের সমন্বয়ক আসিফ কোটা সংস্কারের পক্ষে সরকার আলোচনায় বসতে রাজি: আইনমন্ত্রী থাই প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেছেন টেকনাফের সাবরাং হবে পর্যটক আকর্ষণ কেন্দ্রবিন্দু আজ ১০ মহররম-পবিত্র আশুরা ||টেকনাফ ৭১ জনতার হাতে আটক ডাকাত রফিককে তার সহযোগীরা যেভাবে ছিনিয়ে নিয়ে গেছে উখিয়া-টেকনাফে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের ইউএনডিপি’র সামাজিক অপরাধ বিষয়ে সচেতনতা মূলক ক্যাম্পেইন সাংবাদিকের ‘আব্বা’ দাবী করা সেই এসআইকে উখিয়া থানা থেকে প্রত্যাহার টেকনাফ সমুদ্র সৈকত থেকে আহরণ করে পাচার করছে শামুক-ঝিনুক: ঘুমিয়ে আছে পরিবেশ অধিদপ্তর ফাইনালে রাতে মুখোমুখি ইংল্যান্ড-স্পেন

টেকনাফে প্রজনন স্বাস্থ্যসেবা প্রতিরোধ বিষয়ক বন্ধু’র পরামর্শক সভা অনুষ্ঠিত 

  • আপডেট সময় : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে
মোঃ আরাফাত সানি, টেকনাফ প্রতিনিধি।
কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে উপজেলা প্রশাসন, উপজেলা সিভিল সোসাইটির প্রতিনিধিদের সাথে বন্ধু’র প্রজনন স্বাস্থ্যসেবা ও এইচআইভি প্রতিরোধ বিষয়ক প্রকল্পের উপর পরামর্শক সভা অনুষ্ঠিত হয়েছে। 
রবিবার (০৯ জুন) সকালে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কনফারেন্স রুমে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির আয়োজনে এবং  ইউএনএইচসিআর এর আর্থিক সহায়তা ও পরামর্শক সভা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ সাফকাত আলী।
বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ মডেল থানার (ওসি) তদন্ত আব্দুল্লাহ আল মামুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: মো:এনামুল হক, উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ খোরশেদ আলম সহ  সরকারি বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, উপজেলা সিভিল সোসাইটির প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধি, কমিউনিটি প্রতিনিধিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
বন্ধু টেকনাফ সার্ভিস সেন্টার ম্যানেজার মোঃ জহিরুল ইসলাম এর সঞ্চালনায়, সভায় বন্ধু ইউনিসিআর প্রকল্পের কার্যক্রমের উপর প্রবন্ধ ও সভায় বন্ধু সামগ্রীক কার্যকম এর উপর ভিডিও ডকুমেন্টারী দেখান এবং  উপস্থাপনা করেন, প্রোগ্রাম স্পেশালিষ্ট বন্ধু প্রজেক্ট ম্যানেজমেন্ট নাজমুল হক। তাদের সহযোগীতায় ছিলেন সার্ভিস সেন্টার ম্যানেজার মোঃ মোস্তাফা কামাল।
উক্ত সভায় বক্তরা বলেন, হিজড়া জনগোষ্ঠী সমাজের সবচেয়ে অবহেলিত জনগোষ্ঠী। তাদের  সম্পর্কে অনেকর সঠিক ধারনা না থাকায় তারা বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছে।
প্রধান অতিথি বক্তব্যে সৈয়দ সাফকাত আলী বলেন– হিজড়া জনগোষ্ঠির স্বাস্থ্যসেবা নিশ্চিত কল্পে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ তাদের জন্য সাপ্তাহিক একদিন একটি নিদিষ্ট করা যেতে পারে যাতে তারা এসে সাচ্ছন্দ্যে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারে।
সভাপতির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্র বলেন- হাসপাতালের জনবল সংকট হলে পিছিয়ে পড়া হিজড়া জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অগ্রাধিকার দিয়ে কাজ করবে উপজেলা স্বাস্থ্য বিভাগ। অন্যান্য অতিথিরা হিজড়া জনগোষ্ঠী কর্মসংস্থান সৃষ্টি করার বিষয়ে আলোকপাত করেন। সভায় উপস্থিত অতিথিরা বন্ধু সোশাল ওয়েলফেয়ার সোসাইটি এইচআইভি প্রতিরোধ মূলক কার্যক্রমের প্রসংশা করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর