1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু টেকনাফে স্কুল ফিডিং কর্মসূচির খেজুর বিতরন কর্মসূচীর উদ্বোধন  পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান,বিদেশি আগ্নেয়াস্ত্র- গোলাবারুদসহ গ্রেপ্তার -৫ এনজিও কর্মীর মরদেহ উদ্ধার হ্নীলা পানখালী তে যুবক কে ছুরিকাঘাত! থানায় অভিযোগ

রইক্ষ্যং ক্যাম্পে স্বশস্ত্র আরসা গ্রুপকে ধাওয়া করেছে রোহিঙ্গারা!

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ৩১৭ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক : উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী পাহাড়ে স্বশস্ত্র অবস্থান নিয়ে ক্যাম্প নিয়ন্ত্রণ করছে আরসা গ্রুপের সদস্যরা। এবার টেকনাফের ২২নং রইক্ষ্যং রোহিঙ্গা ক্যাম্পে স্বশস্ত্র আরসা গ্রুপের সদস্যরা প্রভাব খাটানোর চেষ্টা করলে সাধারণ রোহিঙ্গারা ধাওয়া করে পাহাড়ের ভেতরে পাঠিয়েছে।
২৫ আগষ্ট ভোর ৫টারদিকে টেকনাফের রইক্ষ্যং পুটিবনিয়া ক্যাম্পের উত্তর-পশ্চিমে পাহাড় হতে স্বশস্ত্র আরসা গ্রুপের একটি গ্রুপ সি-ব্লক পয়েন্টে অনুপ্রবেশের চেষ্টা করলে ক্যাম্পের সাধারণ রোহিঙ্গারা ঐক্যবদ্ধ হয়ে তাদের ধাওয়া করে। এসময় উভয়পক্ষের সকাল ৭টা পর্যন্ত ৫০/৬০ রাউন্ডের অধিক ফাঁকা গুলি বর্ষণের ঘটনা ঘটে বলে স্থানীয় ক্যাম্পের মাঝি ও সাধারণ রোহিঙ্গারা স্বীকার করেন। এই সন্ত্রাসীরা উক্ত ক্যাম্পের ২২হাজার রোহিঙ্গাদের জিম্মি করে আসছে। এখনো পুনরায় হামলার আশংকায় ক্যাম্প এলাকায় থমথমে উত্তেজনা বিরাজ করছে। সাধারণ রোহিঙ্গারা আতংকে রয়েছে।

উল্লেখ্য, এই স্বশস্ত্র গ্রুপটি পাহাড়ে অবস্থান নিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালানোর পাশাপাশি ডাকাতি, মাদক কারবার, অপহরণ এবং সুন্দরী রোহিঙ্গা রমনীদের ধরে নিয়ে শ্লীলতাহানি করে আসছে। তাদের এই অপকর্মে সাধারণ রোহিঙ্গারা ক্ষুদ্ধ হয়েই এবার তাদের কঠোর হাতে দমনের সিদ্ধান্ত নিয়েছে। এরই সুত্রধরে আজ আনুষ্ঠানিকভাবে সাধারণ রোহিঙ্গারা তাদের প্রতিরোধ করে দেওয়ায় ভূক্তভোগীরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর