1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

টেকনাফ দক্ষিণ ডেইল পাড়ার ইয়াবা কারবারি আব্দুর রাহমান এখনো অধরা!

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩২২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক::

কক্সববাজার টেকনাফ সদর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড দক্ষিণ ডেইল পাড়ার ইয়াবা পাচারকারী আব্দুর রাহমান এখনো ধরা ছোঁয়ার বাইরে থেকে রমরমা ব্যবসা নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছে।

জানা যায়, প্রশাসনের চোখের আড়ালে নিরবে ইয়াবার রমরমা ব্যবসা বানিজ্য চালিয়ে যাচ্ছে ডেইল পাড়ার নুর মোহাম্মদের ছেলে আব্দুর রহমান (২৫) তাকে এলাকাবাসী মাদক ব্যবসা ও ইয়াবা পাচার না করার জন্য তার বিরুদ্ধে অনেক প্রতিবাদ করলেও সেটি এখনো পর্যন্ত কোন কাজে আসেনি। বর্তমানে মাদক বিরোধী অভিযান সিনহা হত্যা নিয়ে সাঁড়াশি মাদক বিরোধী অভিযান না থাকলেও একাদিক এলাকায় ইয়াবা ব্যবসায়ীরা গাঁ ঢাকা দিয়েছে। অনেকে তাদের তৈরী করা রাজপ্রসাদের মত বাড়ী ছেড়ে পালিয়েও গেছে। একদিকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের লিস্টে থাকা ইয়াবা ব্যবসায়ীরা আইন শৃংখলা বাহিনীর ভয়ে উধাও হয়ে গেছে। এখনো তারা প্রকাশ্যে ফের তাদের অবৈধ পথে রোজগারের গাড়ী বাড়ি ও সম্পদে ফিরছে। অন্য দিকে এরই মাঝে চালিয়ে যাচ্ছে অবৈধ ইয়াবা ব্যবসা। যাদের নাম স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের লিস্টে নেই।

ডেইল পাড়া নাম প্রকাশ না করতে অনিচ্ছুক এক যুবক বলেন, আবদু রহমান দীর্ঘ দিন ধরে সেই ইয়াবা পাচার করে আসতেছে চট্টগ্রামে ও ঢাকায় তার ইয়াবা ব্যবসায়ীর সিন্ডিকেট রয়েছে। আব্দুর রহমান কয়েক বার ইয়াবা নিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে এবং সেই রাতে দিবানিশিতে প্রকাশ্যে ইয়াবা সেবন করে ও মদ খেয়ে রাস্তার অলি গলিতে গাল মন্দ করে ঘুরে বেড়াচ্ছে প্রতিদিন।

সেই যুবক আরো বলেন, সেই গত সপ্তাহে ইয়াবা পাচার করে বাড়ি ফিরে তার চলা ফেরা অন্যরকম সেই এলাকার বৃদ্ধ বয়সের মানুষকে পর্যন্ত গাল মন্দ করে ঘুরে বেড়ায়।
এখন তার সিন্ডিকেটের উপর আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে এখনো পর্যন্ত কোন অভিযান পরিচালনা করা হয়নি।
যার কারণে তারা এখনো পর্যন্ত মিডিয়া এবং গোয়েন্দাদেরকে চ্যালেঞ্জ করে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে। আবদু রহমান ফ্রিজ রহমান হিসেবে পরিচিত সেই প্রায় পাঁচ বছরেরও উপরে ইয়াবা নিয়ে জড়িত। তারা টেকনাফের ইয়াবা ব্যবসায়ী ডনদের কাছ থেকে ইয়াবা সংগ্রহ করে বিভিন্ন জায়গায় তা বিক্রি করে। মাদক বিরোধী অভিযান আলোচিত সিনহা হত্যার ঘটনাকে কাজে লাগিয়ে তারা প্রতিদিন প্রতিনিয়ত মাদক ব্যবসা চালাচ্ছে সেটি নিয়ে এলাকার অনেক সচেতন বিভিন্ন প্রশ্ন তুলেছেন মিডিয়াদের সামনে।

এই বিষয়ে কক্সবাজারের নবাগত এসপি বলেন,যারা প্রকৃত মাদক কারবারি তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর