1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আওয়ামী শাসন আমলে বিএনপির নেতা কর্মীরাই বেশি নির্যাতিত হয়েছে- শাহজাহান চৌধুরী এবার সিটি করপোরেশন সহ যেসব পৌরসভার কাউন্সিলরদের অপসারণ ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি

কক্সবাজারে সেনাপরিবার সমিতি কর্তৃক গর্ভবতী মা’দের সচেতনতামূলক কর্মসূচী,বিনামূল্যে চিকিৎসা সেবা ও খাদ্য সামগ্রী বিতরণ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ৩২৫ বার পড়া হয়েছে

কক্সবাজার প্রতিনিধি::

সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চল কর্তৃক গর্ভবতী মায়েদের সচেতনতামূলক কর্মসূচী, বিনামূল্যে চিকিৎসা সেবা ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

মুজিববর্ষ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে ধারণ করে ২৩ জুন (মঙ্গলবার)- সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চল কর্তৃক রামু উপজেলার অন্তঃসত্ত্বা মায়েদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা, করোনা পরিস্থিতিতে গর্ভকালীন নিরাপত্তার বিষয়ে সচেতনতা তৈরী ও খাদ্যদ্রব্য বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চল এর সম্মানিত সভানেত্রী বেগম শারমিন মাঈন।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চল এর উদ্যোগে প্রায় ১০০ জন গর্ভবতী মহিলার স্বাস্থ্য পরীক্ষা এবং অস্থায়ী ল্যাবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা, সচেতনতামূলক নির্দেশিকা বিতরণ, চিকিৎসা সামগ্রী সহায়তা ও খাদ্যদ্রব্য বিতরণ কার্যক্রম পরিচালিত হয়, যা মাসব্যাপি কক্সবাজার এর বিভিন্ন এলাকায় চলমান থাকবে। মাতৃকালীন এই চিকিৎসাসেবা সেনাবাহিনীর দক্ষ ও বিশেষজ্ঞ মহিলা চিকিৎসকদল দ্বারা পরিচালিত হয়। পরবর্তীতে করোনাকালীন সময়ে প্রসূতি মায়েদের স্বাস্থ্যসেবা বিষয়ে বিশেষজ্ঞ মহিলা ডাক্তার ও গাইনোকলজিস্ট কর্তৃক সচেতনতামূলক বক্তব্য প্রদান করা হয়।

উল্লেখ্য যে, সেনা পরিবার কল্যাণ সমিতি সংক্ষেপে ‘সেপকস’ সেনাবাহিনীর একটি কল্যানমূলক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত জুনিয়র কমিশন্ড অফিসার, নন-কমিশন্ড অফিসার, অন্যান্য পদবীর সৈনিক ও বেসামরিক কর্মচারীদের পরিবারবর্গের সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা, অর্থনৈতিক ও অন্যান্য কল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে থাকে। কল্যাণমূলক এই প্রতিষ্ঠানটি বিভিন্ন পরিমন্ডলে আর্থ-সামাজিক উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখার পাশাপাশি দুঃস্থ, অসহায় জনসাধারণের জন্য ত্রাণ ও বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে থাকে। ইতোপূর্বে সেনাপরিবার কল্যান সমিতি কক্সবাজার অঞ্চল কর্তৃক এ এলাকার গরীব ও অসহায় মানুষদের মাঝে ত্রাণ বিতরণ, শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। আগত অভাবী প্রসুতি মায়েরা সেনা পরিবার কল্যাণ সমিতি কর্তৃক পরিচালিত এ ধরনের সময়পোযগী কল্যাণমূলক কাজের ভূয়ষী প্রশংসা ও দোয়া করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর