1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিএনপির জন্য মাত্র ১০ মাস বয়সে কারাগারে যাওয়া শিশু টির খোঁজ- খবর নিলেন শাহজাহান চৌধুরী আওয়ামী শাসন আমলে বিএনপির নেতা কর্মীরাই বেশি নির্যাতিত হয়েছে- শাহজাহান চৌধুরী এবার সিটি করপোরেশন সহ যেসব পৌরসভার কাউন্সিলরদের অপসারণ ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

টেকনাফে হিজড়াদের প্রশিক্ষণ সামগ্রী,সনদ,কম্বল বিতরণ করেল,উপজেলা প্রশাসন ||টেকনাফ একাত্তর

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ২৩৯ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানী, টেকনাফ থেকে

টেকনাফ উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথ উদ্যোগে হিজড়া জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নের লক্ষ্যে আয় বর্ধক প্রশিক্ষণের আওতায় আধুনিক দর্জি বিজ্ঞান (টেইলারিং) প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ সামগ্রী ও সনদপত্র বিতরণ করা হয়।

২৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকালে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে টেকনাফ অবস্থানরত হিজড়া (তৃতীয় লিঙ্গ) জনগোষ্ঠীদের মাঝে প্রশিক্ষণ সামগ্রী, সনদপত্র সহ কম্বল বিতরণ করা হয়।

বিগত পহেলা ডিসেম্বর হইতে ২৪ তারিখ পর্যন্ত ৪০ জন হিজড়া জনগোষ্ঠী সদস্যকে প্রশিক্ষণ প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে হিজড়া ( তৃতীয় লিঙ্গেদের) সনদ ও কম্বল বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, প্রধান অতিথি টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি।

বক্তারা বলেন, হিজড়া জনগোষ্ঠী সদস্য যাতে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন না হয়, সে লক্ষ্যে তাদেরকে স্বাবলম্বী করা একটি প্রয়াস। এজন্য সমাজের সকল শ্রেণী প্রতিনিধিদের সহযোগিতার প্রয়োজন। সমাজের কেউ যাতে না পড়ে সে লক্ষ্যে মাদার অফ হিউম্যানিটি খ্যাত মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ কার্যক্রম জনগোষ্ঠীর জন্য আবাসন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাদেরকে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি প্রদান করা হয়েছে। সকল সুযোগ সুবিধা আওতায় আনা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর