1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এবার সিটি করপোরেশন সহ যেসব পৌরসভার কাউন্সিলরদের অপসারণ ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে

টেকনাফ হ্নীলা চৌধুরী পাড়া মাদকদ্রব্যের স্বর্গরাজ্য

  • আপডেট সময় : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ২৪৬ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানী, টেকনাফ ৭১

টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকা এখন মাদকদ্রব্যের স্বর্গরাজ্যের পরিনত হয়েছে।

দিবারাত্রি সমান তালে বাংলা মদ তৈরি, সেবন ও বাজার জাত করণ করা হচ্ছে। স্হানীয় সূত্রে জানা যায়, ছোট বড় মিলে ৮/৯ টি রাখাইন পরিবার এই বাংলা মদ তৈরি করে বিক্রি করে আসছে। এর ফলে এলাকার বিভিন্ন সম্প্রদায়ের উঠতি বয়সের যুবক, ছাত্র, মাদক সেবনে জড়িয়ে পড়েছে।

এর কারণে এলাকায় চুরি, ডাকাতি, খুন,রাহাজানি ইত্যাদি বেড়েই চলছে। এমনকি প্রতি নিয়ত উক্ত এলাকায় ডাকাতি সংঘটিত হচ্ছে। স্হানীয়রা জানান, দুপুর হতে গভীর রাত পর্যন্ত চৌধুরী পাড়ায় মাদক সেবিদের আড্ডা খানায় পরিনত হয়। রাস্তা, ঘাটে, দোকান পাটে বসে মদ পান করে মাতালামী শুরু করে।

এ সমস্ত মাদক সেবীরা, রাখাইন এলাকার লোকজনসহ মহিলা, যুবতী দের কে টানাহেঁচড়া করার অভিযোগ ও রয়েছে।

মাদক পান ও সেবনের পাশাপাশি এই মাদক তৈরি করা রাখাইন পরিবারের লোকজন উপজেলা বিভিন্ন ইউনিয়নের এই বাংলা মদ সরবরাহ করে বলে এলাকার লোকজন জানায়।
এ এলাকায় বাংলা মদ ছাড়া ও মিয়ানমার থেকে ইয়াবা,আইস ও বিদেশি মদের বড় বড় চালান আসে বলে স্হানীয় সুএে জানাযায়। এই মাদক তৈরি, সরবরাহ, মাদকের চালান বিভিন্ন স্থানে পৌছানো এ সবের মূল গডফাদার হচ্ছেন মন্টিউ রাখাইন ও আছিন রাখাইন। এই দুই ব্যক্তি কতিপয় আইন প্রয়োগকারী সংস্থাসহ বিভিন্ন স্তরের লোকজন কে ম্যানেজ করে এই মাদক ব্যবস্যা অব্যাহত রেখেছেন বলে চৌধুরী পাড়ায় বসবাস রত রাখাইন সম্প্রদায়ের শিক্ষিত ও সচেতন লোকজন জানান।

এ বিষয় টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সিরাজুল মোস্তফা সাথে যোগাযোগ করা হলে, তিনি জানান সঠিক তথ্য পেলে অভিযান পরিচালনা করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর