1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা!

টেকনাফে মানব পাচার নারী ও শিশু নির্যাতন শীর্ষক দু’দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

  • আপডেট সময় : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ২০৩ বার পড়া হয়েছে

টেকনাফ ৭১ ডেস্ক ;

মোঃ আরাফাত সানী/নাছির উদ্দিন রাজ,টেকনাফ

কক্সবাজারের টেকনাফে নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক,সাংবাদিক,ঈমাম,পুরোহিত, গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে বৈদেশিক কর্মসংস্থান মানব পাচার, শিশু-নারী নির্যাতন সহ টেকনাফের বর্তমান প্রেক্ষিত দু’দিন ব্যাপী শীর্ষক প্রশিক্ষশ কর্মশালায় ও মতবিনিময় সভা আজ সম্পন্ন হয়েছে।

টেকনাফ উপজেলা মিলনায়তনে উপজেলা মহিলা ও শিশু উন্নয়ন কমিটির বাস্তবায়নে, স্থানীয় সরকার বিভাগ (ইউজিডিপি) ও ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সী জাইকা’র সহযোগীতায়, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী সভাপতিত্বে, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শওকত হোসেনের সঞ্চালনায়,প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি। উপজেলা উন্নয়ন ফ্যাসিলেটর কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন ও উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তাসলিমা আক্তার।

উপস্থিত সকলেই মানব পাচার ও বাল্য বিবাহ প্রতিরোধের শিকার ব্যক্তিদের সহায়তা প্রদানের জন্য উপস্থিত জনপ্রতিনিধি,ধর্মীয় নেতা, শিক্ষক, সাংবাদিক ও সচেতন মহলকে স্ব-স্ব অবস্থানে থেকে কাজ করার জন্য আহ্বান জানিয়ে দিক নির্দেশনা মূলত বক্তব্য প্রদান করা হয়।

সভায় বক্তারা -মানব পাচার, রোহিঙ্গা অনুপ্রবেশ এবং বাল্য বিবাহের কারণ দারিদ্র সীমার নীচে বসবাস, সামাজিক সচেতনতার অভাব, শিক্ষার অভাব, প্রচলিত ধারণা ও বিশ্বাস, অন্ধ বিশ্বাস, নিরাপত্তার অভাব, জেন্ডার বৈষম্য এবং শিক্ষা থেকে বঞ্চিত হওয়া, মাতৃমৃত্যুর হার বেড়ে যাওয়া, শিশু মৃত্যুর হার বেড়ে যাওয়া, বিকলাঙ্গ সন্তান জন্মদান, পারিবারিক কলহ, বহু বিবাহ ও নির্যাতন বেড়ে যাওয়া, মানসিক ও শারীরিক নির্যাতন বেড়ে যাওয়া, বিবাহ বিচ্ছেদসহ বিবিধ কারণ সনাক্ত করে উক্ত বিষয়ে উপরে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর