1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

বিজিবি’র সাথে মাদক কারবারীর গুলাগুলি ! নিহত-২ ; বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্র উদ্ধার,বিজিবি সদস্য আহত 

  • আপডেট সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩২৬ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানী::কক্সবাজারের উখিয়া ও টেকনাফে বিজিবি ও মাদক কারবারি মধ্যে গুলাগুলি ঘটনায় দুই মাদক কারবারি নিহত হয়েছেন। এ সময় বিপুল পরিমাণ ইয়াবা ও দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

জানাযায়, উখিয়া উপজেলার রেজুআমতলী সীমান্তে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মোহাম্মদ শাহজাহান (২৭) নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়।

রোববার (১২ সেপ্টম্বর) সকাল কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহজাহান উখিয়া উপজেলা সদরের ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও ইয়াবা পাচারের অন্তত ১০টি মামলা রয়েছে বলে দাবি করেছে বিজিবি।

৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, রোববার ভোরে উখিয়ার রেজুআমতলী সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান প্রবেশ করবে এমন সংবাদে টহল জোরদার করে বিজিবি। টহরত বিজিবি সদস্যরা ৪-৫ জনের একটি দল প্রবেশের চেষ্টাকালে তাদের থামানোর সংকেত দেয়। কিন্তু তারা না থেমে বিজিবির অবস্থান ঠিক পেয়ে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে শাহজাহানের মরদেহ ও অস্ত্র, ইয়াবা উদ্ধার করা হয়। তিনি আরও জানান, নিহতের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও ইয়াবা পাচারের অন্তত ১০টি মামলা রয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

অপরদিকে টেকনাফে ২ বিজিবির সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে এক অজ্ঞাত ইয়াবা কারবারি নিহত হয়েছেন। এ সময় ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, দেশীয় আগ্নেয়াস্ত্র ও ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে।

রবিবার সকালে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান এ তথ্য গণমাধ্যমে নিশ্চিত করে জানান,গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার থেকে একটি বিশাল ইয়াবার চালান বাংলাদেশ প্রবেশ করবে এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবির অধীনস্থ দমদমিয়া বিওপি’র নেচার পার্ক সংলগ্ন ডবল জোড়া নামক স্থানে বিজিবি অবস্থান নেয় তাৎক্ষণিক তিনজন লোক সাঁতারে বাংলাদেশে প্রবেশ করতে দেখলে তাদেরকে উদ্দেশ্য করে চ্যালেঞ্জ করে দাওয়া করলে সশস্ত্র ইয়াবা কারবারি জিবিবির ওপর গুলিবর্ষণ করতে থাকে এ সময় বিজিবি দু’সদস্য আহত হয়। পরে সরকারি জানমাল রক্ষার্থে পাল্টা গুলি গুলি বর্ষণ করে। ৪-৫ মিনিট গুলাগুলির পর দুই মাদক কারবারি সাঁতরিয়ে পালিয়ে যায় ও একজন গুলিবিদ্ধ হয়।

উক্ত স্থানে তল্লাশি চালিয়ে তিনটি বস্তুা থেকে ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা একটি দেশীয় ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। তিনি আরও জানান নিহত ব্যক্তির বয়স (২৭) বলে জানা যায়। পরে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। তবে তাৎক্ষণিকভাবে নিহতের নাম-পরিচয় নিশ্চিত করতে পারেননি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর