1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক টেকনাফে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তাহেরার ব্যাপক প্রচারণাও গনসংযোগ অব্যাহত দুস্থ মহিলাদের মাঝে ছাগল বিতরণ করল উত্তরণ সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু

টেকনাফে আন্তর্জাতিক জীব বৈচিত্র্য দিবস পালিত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ২০৭ বার পড়া হয়েছে

মোঃ আরাফাত সানী, টেকনাফ

‘আমরা প্রকৃতির সমাধানের অংশ’ প্রতিপাদ্য নিয়ে টেকনাফে আন্তর্জাতিক জীব বৈচিত্র্য দিবস পালন করা হয়েছে।

মানুষ, প্রাণী ও প্রকৃতি মিলিয়েই আমাদের পৃথিবী নামের সবুজ গ্রহটি। বিশ্ববাসীর ব্যবহারের জন্য একটি মাত্র এ জীবমন্ডলটি রয়েছে। মানুষ এটিকে এতোটাই নির্দয়ভাবে ও নির্বিচারে ব্যবহার করছে। বর্তমানে সমস্ত বিশ্ব ব্যবস্থাই হুমকির দরজায় এসে দাঁড়িয়ে আছে।

বিশ্ব জীববৈচিত্র্য দিবস- ২০২১ উপলক্ষে বৃহস্পতিবার (০৪ নভেম্বর) সকালে আইইউসিএনে আয়োজনে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

টেকনাফ বাহারছড়া শীলখালী রেঞ্জের বনবীট কর্মকর্তা মোহাম্মদ হাসান এর সভাপতিত্বে, এনজিও সংস্থা (আইইউসিএন) এর কক্সবাজার বন বিশেষজ্ঞ আবুল কালাম আজাদ পরিচালনায়, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বন সংরক্ষণের বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক সাদ্দাম হোসাইন।

এ সময় আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন টেকনাফ গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট এর সাধারণ সম্পাদক ও পিপলস ফোরাম এর সদস্য নুরুল আমিন, টেকনাফ পৌর প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক মোঃ আরাফাত সানী, সাইফুল ইসলাম সহ বিভিন্ন রেঞ্জের বন কর্মীগণ।

উল্লেখ্য, ১৯৯৩ সালের শেষ দিকে দিবসটি পালনের জন্য ২৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়। কিন্তু পৃথিবীর অনেক দেশে এই দিবস পালন বন্ধ করে দিলেও ২০০২ সালের ২২ মে পালনের জন্য দিবসটি পুনঃনির্ধারণ করে জাতিসংঘের সাধারণ পরিষদ। মূলত ১৯৯২ সালের ২২ মে কেনিয়ার নাইরোবিতে অনুষ্ঠিত জীববৈচিত্র্য বিষয়ক কনভেনশনে দিনটিকে আন্তর্জাতিক দিবস হিসেবে স্বীকৃতি দেওয়া হয়।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর