1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

বর্তমান সরকারের আগাম সতর্কতায় প্রাণহানি হয়নি, মোখা’য় ক্ষতিগ্রস্ত দ্বীপ পরিদর্শনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

  • আপডেট সময় : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ২২৭ বার পড়া হয়েছে

মো. আরাফাত সানি,টেকনাফ।

কক্সবাজার টেকনাফে ঘূর্ণিঝড় ‘মোখা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ত্রাণ সহায়তা দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ মিজানুর রহমান ।

বুধবার (১৭ মে) দুপুরে উপজেলার সাবরাং ইউনিয়ন শাহপরীর দ্বীপ এলাকার মাঝের পাড়া, দক্ষিণ পাড়া, ডাঙ্গর পাড়া সহ ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন বসতঘর সরেজমিন পরিদর্শন শেষে প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন।

পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের জানান, টেকনাফ উপজেলায় ঘূর্ণিঝড় মোখায় বেশি ক্ষতি হয়েছে সেন্টমার্টিন। এর পরের অবস্থানে শাহপরীর দ্বীপ। আমার ইতিমধ্যে শাহপরীর দ্বীপে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। এবং ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনের সাথে কথা বলেছি। পাশাপাশি কিছু খাদ্য সামগ্রী সহায়তা প্রদান দিয়েছি। স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের সহযোগিতা অতি ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর সমন্বয়ে সঠিক তালিকা প্রস্তুত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ-আলোচনা করে পুনর্বাসন বা সংস্কারের জন্য আর্থিকভাবে সহযোগিতা করা হবে।

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দুর্যোগ ইতিপূর্বে অনেক মানুষ মারা গেছে কিন্তু প্রধান মন্ত্রী শেখ হাসিনা বর্তমান সরকারের আগাম সতর্কতার ও প্রচার-প্রচারনার কারণে মানুষ আশ্রয় কেন্দ্র মুখি হওয়ায় মৃত্যু হাত থেকে রক্ষা পেয়েছে।

এ সময় জেলা দুর্যোগ ও ত্রাণ কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. কামরুজ্জামান, উপজেলা পকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুবীর কুমার দত্ত, টেকনাফ মডেল থানার (ওসি) আব্দুল হালিম, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা জাবেদ ইকবাল চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোনা আলী, স্থানীয় ইউপি মেম্বার রেজাউল করিম রেজু ও আব্দুল মান্নান, উপজেলা অফিস সহকারী ছৈয়দ আহমদ মামুন সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর