1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

হ্নীলার অসহায় বাচা মিয়ার ২৬ শতক জমি জোরপূর্ব কেড়ে নেওয়ায় থানায় অভিযোগ

  • আপডেট সময় : শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ৩২ বার পড়া হয়েছে

সংবাদ দাতা

টেকনাফের হ্নীলা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মইন্যার জুম এলাকার অসহায় বাচা মিয়ার ২৬ শতক জমি জোরপূর্বক কেড়ে নেওয়ায় টেকনাফ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ওই অভিযোগে দিল মোহাম্মদ কে প্রধান করে কালা মিয়া ও মোহাম্মদ আলম প্রকাশ বামইয়া সহ মোট ৩জন কে বিবাদী করা হয়। শুক্রবার বিকালে গণমাধ্যম কে এ তথ্য জানান, মৃত আব্দুল জলিলের পুত্র বাচা মিয়া।

অভিযোগ সূত্র জানাগেছে , হ্নীলা পূর্ব পানখালীর
মইন্যার জুম ঘোনা পাড়া এলাকায় সরকারি ভাবে বন্দোবস্তি মূলে প্রাপ্ত বাচা মিয়ার পিতার নামিয় ২৬ শতক নাল ও টিলা জমি রয়েছে। যাহার বন্দোবস্তি মামলা নং ১৪৪৩/৭২৭৩ ইং। আমার পিতার মৃত্যুর পরে কোন প্রকার ঝামেলা ছাড়া আমি ভোগ করে আসিতেছি। বর্তমানে জমির মূল্য বৃদ্ধি হওয়ায় বিবাদীরা লোভের বশীভূত হয়ে জোরপূর্বক হুমকি ধমকি দিয়ে জমি কেড়ে নেওয়ার চেষ্টা করছে। শুধু তা নয় ওই জমিতে গেলে আমাকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে বিবাদীগণ গংরা । গত ২৫ জুন বিবাদিরা আমার জমিনে অনধিকার চর্চা করে দখলের চেষ্টা করিলে খবর পেয়ে আমার স্ত্রী আয়েশা বেগম
দেখতে গেলে তাহাকে বিবাদীরা দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে ভয় ভিতি প্রদর্শন করার পাশাপাশি অশ্লীল গালাগালি ও শ্লীলতাহানি করেন। উক্ত বিষয়ে সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য টেকনাফ মডেল থানার ওসির প্রতি বিনীত অনুরোধ জানিয়েছেন।
সরজমিনে গিয়ে দেখা যায়, দিল মোহাম্মদ গংরা অসহায় বাচা মিয়ার জমি দখলে নিতে ওই জয়গায় সরকারি গাছ, পাহাড় কেটে টিনের একটি ঘর নির্মান করেছেন । পরে সে ঘরে নিজে না থেকে একজন মহিলা কে ভাড়া দেন। সে ঘরটিও যে কোন মুহূর্তে পাহাড়ের মাটি পড়ে হতাহতের আশংকা রয়েছে।

এ বিষয়ে দিল মোহাম্মদের সাথে জানতে চাইলে তিনি বলেন, আমরা বড় ভাইয়ের বাড়িতে থাকি। এখন বড় ভাই বাড়ি থেকে বেরহতে বলায় সে জমিতে থাকার জন্য একটি টিনের ঘর করেছি। অপরজনের জমিতে কেন আপনি ঘর বেধেছেন? এমন প্রশ্ন করা হলে উত্তরে তিনি প্রতিবেদক কে জানান, বাচা মিয়া নাকি অনেক আগে সরকার থেকে লিজ নিয়ে ছিল, এখন সে লিজের মেয়াদ শেষ হওয়ায় আমি ভোগ করছি। সরকার কর্তৃক রোপণ কৃত গাছ কেন কেটেছেন প্রশ্ন করলে সে অস্বীকার করেন।

হ্নীলা পানখালী বিট কর্মকর্তার সিরাজুল ইসলামের
কাছে মোবাইল ফোন জানতে চাইলে তিনি সরজমিনে গিয়ে দেখবেন বলে জানান। এর পরের দিন সরজমিনে জমি দেখতে গিয়েছেন কি না? জানতে চাইলে আপনাকে একটু পরে জানাচ্ছি বলে মোবাইল কেটে দিয়ে আর কিছুই জানায়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর