1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম :
সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু টেকনাফে স্কুল ফিডিং কর্মসূচির খেজুর বিতরন কর্মসূচীর উদ্বোধন  পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান,বিদেশি আগ্নেয়াস্ত্র- গোলাবারুদসহ গ্রেপ্তার -৫ এনজিও কর্মীর মরদেহ উদ্ধার হ্নীলা পানখালী তে যুবক কে ছুরিকাঘাত! থানায় অভিযোগ

চেয়ারম্যান ও স্থানীয়দের প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দিল রোহিঙ্গা হামিদ মাঝি!

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ১৩৪৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া -টেকনাফর শরণার্থী ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা অত্যাচারে অতিষ্ঠ স্থানীয়রা। বিভিন্ন সময় তুচ্চ ঘটনাকে কেন্দ্র করে খুনখারাবিতে জড়িয়ে পড়ছে রোহিঙ্গারা। স্থানীয়দের কোন বিষয়ে রোহিঙ্গাদের মতের অমিল হলে দলবেঁধে মারধর করে উল্লাস করে রোহিঙ্গারা। এর পরও স্থানীয়দের সহ্য করা ছাড়া কিছুই করার থাকেনা।

এবার আরও বেশি দুঃসাহস দেখালেন রোহিঙ্গাদের এক নেতা।উখিয়ার পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয়দের সবাইকে হত্যা করে লাশ ঘুম করার হুমকি দিয়েছেন তিনি। সোমবার জনসম্মুখে এবং গোয়েন্দা সংস্থার এক সদস্যের উপস্থিতে ১৪নং ক্যাম্পের মাঝি হামিদ এই ধরনের হুমকি প্রদান করেন।

স্থানীয়দের দাবি,সম্প্রতি নতুন করে রোহিঙ্গা প্রবেশে আশংঙ্কায় স্থানীয়দের সঙ্গে নিয়ে রোহিঙ্গাদের প্রবেশ পথে পাহারা দিচ্ছে চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী। তৎপরতা চালাচ্ছেন করোনা ইস্যুতে রোহিঙ্গাদের জনসমাগম ও ক্যাম্পের বাইরে চলাচল ঠেকাতে। এতে ক্ষুব্ধ হয়ে রোহিঙ্গা নেতা হত্যা ও লাশ গুমের হুমকি দেন।

বিষয়টি নিয়ে ক্যাম্প ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন গফুর উদ্দিন চৌধুরী।

তিনি বলেন,এর আগে শুধু সোমবার নয় একাধিকবার একই ধরনের হুমকি দিয়েছেন রোহিঙ্গারা। স্থানীয়দের চেয়ে রোহিঙ্গারা কয়েকগুণ বেশি হওয়ায় তাদের মারধর ও অত্যাচার সহ্য করে আমাদের চলতে হয়।

তিনি বলেন,সম্প্রতি তাদের মাধ্যমে করোনা ছড়িয়ে পড়ার ভয়ে রোহিঙ্গাদের জনসমাগম ও নতুন করে অনুপ্রবেশ ঠেকানো চেষ্টা করি।কিন্তু রোহিঙ্গারা তা মেনে নিতে পারছে না। তাই আমাকেসহ স্থানীয় সবাইকে গুম ও হত্যার হুমকি দেন।
এ নিয়ে স্থানীয় জনমনে আতঙ্ক বিরাজ করতেছে স্থানীয়রা জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর