1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
শিরোনাম :
নাফ নদী দিয়ে ফের বাংলাদেশে পা’লি’য়ে এলো মিয়ানমার বিজিপির ৪০ সদস্য অবশেষে জামিনে মুক্ত মাওলানা মামুনুল হক টেকনাফে আওয়ামী লীগ নেতা সহ ৩ কৃষক অপহরণ ৮ ঘন্টা পর উদ্ধার সীমান্তে শিক্ষার আলো ছড়াচ্ছে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ – সচিব কামরুল হাসান(এনডিসি) দেশের পথে এমভি আবদুল্লাহ, বাড়ি ফেরার উচ্ছ্বাস নাবিকদের ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার কক্সবাজারের উখিয়া নাফনদী ১০ বাংলাদেশি জেলেকে ধরে নেওয়ার অভিযোগ উঠেছে । টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সরোয়ার আলম মনোনয়ন পত্র জমা দিয়েছেন  বিজিবি’র অভিযানে বিদেশি মদ উদ্ধার বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে নির্যাতন-মারধার

নানা কর্মসূচীর মধ্য দিয়ে টেকনাফ উপজেলায় যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  • আপডেট সময় : বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ১৮৪ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি

 

 

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কেক কাটাসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে টেকনাফে সর্ববৃহৎ যুব সংগঠন যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।
আজ বুধবার (১১নভেম্বর) বিকাল দিনব্যাপী পৌরসভার শাপলা চত্বরস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে টেকনাফ উপজেলা ও পৌর যুবলীগের যৌথ উদ্যোগে প্রাণের এই যুব সংগঠনের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এসব কর্মসূচী পালন করা হয়েছে।

 

টেকনাফ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে এবং যুগ্ম সাঃ সম্পাদক ফজলুল কবিরের সঞ্চালনায় বিকাল ৩টায় অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় অন্যান্যের মদ্যে বক্তব্য রাখেন- সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেন, সহ সভাপতি জিয়াউর রহমান জিয়া, মোহাং তৈয়ুব, পৌর যুবলীগের আহবায়ক তোয়াক্কুল হোসেন চৌধুরী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামাল সরওয়ার, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম রেজা, মোহাম্মদ আবদুল্লাহ, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মাহমুদুল হাসান, সহ সম্পাদক সৈয়দ হোসেন, সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুল ফারুক, বাহারছড়া ইউনিয়ন যুবলীগের সাঃ সম্পাদক আমজাদ হোসেন খোকন, হ্নীলা ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আলম নুরু, সাঃ সম্পাদক আনোয়ার হোসেন, শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন যুবলীগের সাঃ সম্পাদক মোহাম্মদ আমিন প্রমূখ।

সভাপতির বক্তব্যে টেকনাফ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম বলেন- স্বাধীনতা পরবর্তী দেশ ও জাতির যেকোন ক্লান্তিলগ্নে আ’লীগের সহযোগী সংগঠন হিসেবে যুবলীগ রাজপথে লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। প্রতিষ্ঠার পর থেকে নানা চড়াই-উৎরাই, ঘাত-প্রতিঘাত কোন কিছুই যুবলীগের অগ্রযাত্রায় প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারেনি। বৃহৎ এই যুব সংগঠন এক দিনের জন্যও আদর্শচ্যুত হয়ে রাজপথ ছেড়ে যায়নি। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজার হাজার নেতাকর্মীর আত্মত্যাগের বিনিময়ে যুবলীগ আজ বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।
এসময় তিনি বলেন- যুবলীগ হলো সুশিক্ষিত ও মেধাবী যুবকদের সংগঠন। মেধা লালন করাই হলো যুবলীগের অন্যতম লক্ষ্য। তাই মেধা ভিত্তিক যুব সমাজ গড়তে যুবলীগের কোন বিকল্প নেই। যার কারণে যুবলীগ আজ দেশের প্রগতিশীল যুব সমাজের আস্থার ঠিকানায় পরিণত হয়েছে।
টেকনাফ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেন চেয়ারম্যান বলেন- বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই এ যুব সংগঠনের পথচলা। তাই যুবলীগের নেতাকর্মীদের সকল প্রকার অন্যায়/অবিচার ও সর্বনাশা মাদক থেকে বিরত থেকে দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসতে হবে।

এর আগে দিবসটি উপলক্ষ্যে সকাল ৮টায় পৌরসভার শাপলা চত্বরস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিকাল ৩টায় আলোচনা সভা পরবর্তী কেক কাটার মধ্য দিয়ে প্রাণের যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রাম, ঐতিহ্য, সাফল্য আর গৌরবের প্রতিষ্ঠার ৪৮ বছর উদযাপন করা

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর