1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত টেকনাফে জমি বিরোধের জেরে ফেইসবুক পোস্ট দিয়ে প্রতি পক্ষকে স’ন্ত্রা’সী সাজানোর পাঁয়তারার প্রতিবাদ ও ব্যাখ্যা ইসলামি আন্দোলন বাংলাদেশ টেকনাফ উপজেলা দক্ষিণ শাখা’র সদর ইউনিয়ন কমিটি সম্পন্ন। বন্যার্ত ৫’শ পরিবারকে ত্রাণ দিলেন টেকনাফ নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গারা

টেকনাফে সম্পূর্ণ ফ্রিতে শুদ্ধ কুরআন তেলাওয়াতের প্রশিক্ষণ কোর্স শুরু

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৭৫ বার পড়া হয়েছে

ইকবাল আজিজ, টেকনাফ:::
কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আল্লামা শফিক আহমদ ফাউন্ডেশন এর উদ্যোগে সম্পূর্ণ ফ্রিতে ৮ দিন ব্যাপী বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স শুরু হবে ।
আগামীকাল ১৪ ই ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি ২০২০ইং পর্যন্ত, টেকনাফ জামিয়া আল ইসলামিয়া বড় মাদ্রাসায় দেশের প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষকের মাধ্যমে বিশুদ্ধ কুরআন তিলাওয়াতের প্রশিক্ষণ দেয়া হবে ।
ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি কিফায়তুল্লাহ শফিক জানান,
মানবমুক্তির দর্পণ মহাগ্রন্থ আল কুরআন আল্লাহপাক সর্বকালের সকলের নবী হযরত মুহাম্মদ (সা.) এর উপর নাজিল করেছেন। মানবমুক্তির মহাসনদ আল কুরআন চর্চাকে আল্লাহপাক সকলের জন্য বাধ্যতামূলক করে দিয়েছেন। আল কুরআন যতই চর্চা করা হবে মানবমুক্তির পথ ততই সুগম হবে। বিশ্ব মানবতার প্রতিটি সমস্যার নির্ভুল ও নিখুঁত সমাধান এই কুরআনেই রয়েছে। সেই কুরআনকে জানতে হলে, বুঝতে হলে সর্বপ্রথম উহার বিশুদ্ধ তেলাওয়াত শিখতে হবে। মহাগ্রন্থ আল কুরআনকে সর্বদা বিশুদ্ধভাবে তাজবীদের সাথে তেলাওয়াত করার নির্দেশ দিয়ে আল্লাহ পাক ইরশাদ করেন- ‘কুরআন তেলাওয়াত কর ধীরে ধীরে, স্পষ্ট ও সুন্দরভাবে’ (সূরা : মুজাম্মিল : আয়াত- ৪)
এরই প্রেক্ষিতে বিশুদ্ধ কুরআন তিলাওয়াত কে সামনে রেখে সওয়াব ও পরকালে মুক্তির আশায় এই উদ্যোগ নিয়েছি । থাকা-খাওয়া সম্পূর্ণ ফ্রিতে এই প্রশিক্ষণ কোর্স ৮ দিন চলবে।
আরো জানান, এই প্রশিক্ষণে বিশেষ করে প্রশিক্ষণপ্রাপ্ত নূরানী মুআল্লিমগণসহ কুরআন প্রেমীদের বিশুদ্ধ কুরআন তেলাওয়াতের মাধ্যমকে কাজে লাগানোর আহ্বান জানান ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর