1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা!

ডুসাটের গঠনতন্ত্র সংশোধন ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ইমরুল,সদস্য সচিব সেলিম

  • আপডেট সময় : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ২২১ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি,

ডুসাটের গঠনতন্ত্র সংশোধন ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ইমরুল,সদস্য সচিব সেলিম

বাংলাদেশের সর্ব দক্ষিণের অত্যন্ত গুরুত্বপূর্ণ পযর্টন নগরী কক্সবাজার জেলার দুইটি উপজেলা উখিয়া-টেকনাফ থেকে আগত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস্ এসোসিয়েশন অব উখিয়া-টেকনাফ (ডুসাট)। উক্ত সংগঠনের ১১তম কমিটির নির্বাচন ১৯ নভেম্বর ২০২১ সালে অনুষ্ঠিত হয়।কিন্তু উক্ত কমিটির নির্বাচন সংবিধান অনুসারে অনুষ্ঠিত না হওয়ায় ডুসাটে বির্তকিত সৃষ্টি হয়।

ডুসাটের সংবিধানের ৬(ছ) ধারা অনুসারে সেশন ভিত্তিক মাস্টার্সের শিক্ষার্থী সভাপতি পদে এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে।
কিন্তু ১১তম কমিটি সংবিধান অনুযায়ী না হওয়ায় পরবর্তী সংবিধান সংশোধন করার জন্য জন্য উক্ত সংগঠনের মাস্টার্সের শিক্ষার্থী ইমরুল আল হাসান এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থী সেলিম উল্লাহ কে সদস্য সচিব করে ডুসাটের সম্মানিত জ্যেষ্ঠ সদস্যবৃন্দ মোহাম্মদ রাসেল, কাশেম আল বাবর, মোহাম্মদ রিফাত, আরফাত হোসাইন,মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী, মোহাম্মদ আলী আশরাফ, মুনিরুল আলম খোরশেদ, নুরুল আজিম মুন্না সহ উপস্থিত সবার সিদ্ধান্ত ক্রমে ৪ জন বিশিষ্ট কমিটি গঠন করে সংবিধান সংশোধন এবং পরবর্তী নির্বাচন পরিচালনার জন্য নির্বাচিত করা হয়।সদস্য হিসাবে সানজিনা ইয়াসমিন এবং আবু রাশেদ নোমানকে নির্বাচিত করা হয় এবং ১১তম কমিটিকে ৮ মাস দায়িত্ব পালনের সুযোগ প্রদান করা হয়।
উক্ত জ্যেষ্ঠ সদস্যবৃন্দ আহ্বায়ক কমিটিকে আগামী ৩১ জুলাই ২০২২ এর মধ্য সংবিধান সংশোধন এবং ১৩ আগস্টের মধ্য নির্বাচন দেয়ার নির্দেশ দেন।

উল্লেখ্য, ডুসাট ২০১০ সালে ১৩ আগস্ট শিক্ষা, ভ্রাতৃত্ব ও অগ্রগতি মূলনীতি নিয়ে প্রতিষ্ঠিত হয়।প্রতিষ্ঠাকালীন সদস্য ১৭ হলেও বর্তমান ডুসাটের সদস্য শতাধিক।উক্ত কমিটির আহ্বায়ক ইমরুল আল হাসান জানান, পরবর্তী ১২ তম কমিটির সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে কোন সদস্য নির্দিষ্ট প্রার্থীর পক্ষে অবস্থান নিলে তার প্রার্থীতা বাতিল করা হবে।

সদস্য সচিব সেলিম উল্লাহ জানান, পরবর্তী কমিটি ১২ মাস দায়িত্ব পালনের সুযোগ পাবে এবং তিনি বলেন পরবর্তী কমিটি ডুসাটের সেই প্রাণশক্তি আবার ও ফিরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং ডুসাটের জ্যেষ্ঠ সদস্যদের রায়কে স্বাগত ও ধন্যবাদ জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর