1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত

সেন্টমার্টিনে উপজেলা প্রশাসনের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ ৭০ হাজার টাকা জরিমানা

  • আপডেট সময় : শুক্রবার, ২২ জুলাই, ২০২২
  • ১২২ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ

দেশের এক মাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে অবৈধ ভাবে নির্মান করা ১০ টি রিসোর্টের স্থাপনা উচ্ছেদ করেছেন টেকনাফ উপজেলা প্রশাসন। এ সময় অবৈধ ভাবে প্রবাল তোলার দায়ে দুই প্রতিষ্ঠান কে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন , টেকনাফ উপজেলা সহকারী কমিশনার ( ভুমি) এরফানুল হক চৌধুরী। শুক্রবার (২২জুলাই) সকালে সেন্টমার্টিনের দক্ষিণ পশ্চিম বীচে উক্ত অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরো জানান, সেন্টমার্টিনে সরকারের নিষেধাজ্ঞা অমান্য কয়েক জন ঢাকার ব্যবসায়ী গোপনে রিসোর্ট নির্মান করছিল এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করে ১০ টির ও অধিক নির্মানাধীন পাকা স্থাপনা উচ্ছেদ করেন। পাশাপাশি সৈকত থেকে প্রবাল উত্তোলনের দায়ে দুই প্রতিষ্ঠান কে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন। এ সময় সরকারের বিভিন্ন দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে কয়েক জন সচেতন মহল জানান, সেন্টমার্টিনে স্থাপনা তৈরির জন্য প্রতিদিন টেকনাফ বন্দরস্থ কেরুন তলী ঘাট হতে থেকে বুট যোগে লোহার রট,বালি,সিমেন্ট, গাছ সহ নানান সমগ্রী প্রবাল দ্বীপে পৌঁছান। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অগোচরে বাড়ি তৈরির অযুহাতে বড় বড় ফাউন্ডেশন দিয়ে সরকারের নিয়ম নীতি তোয়াক্কা না করে রিসোর্ট তৈরি করেন। যাহা পরিবেশ ও দ্বীপের জন্য ঝুঁকি ও ক্ষতিকর বলে জানাগেছে।


তাহারা আরো জানান, টেকনাফ বড়ইতলি ঘাট থেকে উক্ত নির্মাণ সামগ্রী নেওয়া বন্ধ করেদিলে বা তদারকি বাড়ালে হয়তো দ্বীপে দালান নির্মান করা যেমন টি হবেনা, তেমনি দ্বীপ রক্ষা পাবে ঝুঁকি ও পরিবেশের ক্ষতি থেকে।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর