1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত

হ্নীলা মৌলভীবাজারে জবরদস্তি করে প্রবাসীর বসতভিটাতে রাস্তা নির্মাণের অভিযোগ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ১৪৮ বার পড়া হয়েছে

 

সংবাদ দাতা

টেকনাফের হ্নীলা মৌলভীবাজারের ২নং ওয়ার্ডে কর্মসৃজনের টাকায় দুবাই প্রবাসীর জমিতে জবরদস্তি করে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে হ্নীলা মৌলভীবাজারে উক্ত ঘটনা ঘটে।
স্থানীয় দুবাই প্রবাসী জুবায়ের এর বোন হালিমা বেগম জানান, আমাদের এলাকার মেম্বার বেলাল উদ্দীন যে জমিতে রাস্তা নির্মান করতে মাঠি ফেলেছেন তা হল সম্পুর্ন আমার ভাইয়ের জমি। যেটা দিয়ে রাস্তা নির্মান করলে আমাদের পরিবারের বড় ক্ষতি হবে।

তিনি আরো বলেন, আমার ভাইয়ের জমিনের পশ্চিম দিক হতে যে রাস্তা নির্মাণ করতেছে অথচ সে রাস্তা দিয়েও চলাচলের কোনো মানুষ নেই,ওই স্থানে নেই কোনো শিক্ষা প্রতিষ্ঠান বা জনগুরুত্বপূর্ণ স্থান। জনশূন্য এলাকায় রাস্তা নির্মাণের নামে প্রকল্পের টাকা হাতিয়ে নিতে এমন হীন চেষ্টা করছে বলে অভিযোগ ভুক্তভোগির ।

হালিমা আরো জানান , দক্ষিণ-পশ্চিমে দুবাই প্রবাসীর ৩৫ শতক জমি রয়েছে। সেখান থেকে ইতোপূর্বে রাস্তার নির্মাণের জন্য পূর্ব দিক হতে ৯ শতকের মত জমি ছেড়ে দিয়েছে প্রবাসী জুবায়ের। যে ৯ শতক জমির মূল্য প্রায় সাড়ে ১২ লক্ষ টাকা। এরপরেও তার জমির অন্য পাশে যেদিকে কোন রাস্তার প্রয়োজন নেই সেখানে স্থানীয় মেম্বার বেলাল উদ্দীন কেন জোরপূর্বক ফের রাস্তার নির্মান করে যাচ্ছে তা আমার বুঝে আসেনা।

দুবাই প্রবাসী জুবায়ের বলেন,আমি প্রবাসে আছি দীর্ঘ ১৬ বছর ধরে। আমরা দেশের অর্থনীতি সচল করতে এবং পরিবারকে সুখে শান্তি রাখতে প্রবাসে এসেছি। কিন্তুু আমি মনে করি স্থানীয় মেম্বার আমাদের উপর অত্যচার করছে। আমার বাড়ির জায়গার উপর দিয়ে আবারো রাস্তা নির্মান করবে তা হতে পারেনা।
দেশে আমার উপযুক্ত কোনো অভিবাবক না থাকায় আজ অসহায় হয়ে পড়েছি। এবিষয়ে তিনি সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করছেন। এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সুবীর কুমার দত্ত বলেন,আমি কথা বলতেছি,বিষয়টি দেখছি। এবিষয়ে স্থানীয় মেম্বার বেলাল উদ্দিনের কাছে সরজমিনে গিয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর