1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত

কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে ইউএনএইচসিআর-এর সহযোগিতায় টেকনাফ উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ২৮৭ বার পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজারের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশন ও জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর-এর সহযোগিতায় সামাজিক সংযোগ বৃদ্ধি প্রকল্পের আওতায় ১৪ ডিসেম্বর বুধবার সকাল ১০ ঘটিকার সময় টেকনাফ উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে একটি সভা অনুষ্ঠিত হয়।

এতে স্থানীয় মোট ১৬ জন স্থানীয় সাংবাদিক এবং জেলা পর্যায়ের ৪ জন সিনিয়র সাংবাদিক উপস্থিত ছিলেন।
২০১৭ সালের পর থেকে বাংলাদেশের উখিয়া এবং টেকনাফে বসবাসরত বলপ্রয়োগে বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিকদের বিষয়ে সংবাদ তৈরি, সংবাদ তৈরিতে প্রতিবন্ধকতা, উত্তরণ, ও প্রত্যাবাসন বিষয়ে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরী।

কর্মশালায় উপস্থিত ছিলেন কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম, ইউএনএইচসিআর-এর এসিস্ট্যান্ট কমিউনিকেশন অফিসার মোস্তফা মোহাম্মদ সাজ্জাদ হোসেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এইচ এম এরশাদ, যুগ্ন সাধারন সম্পাদক, মোহাম্মদ আমিন উল্লাহ, অর্থ সম্পাদক জাহিদ হোসেন, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন, সিনিয়র সহ-সভাপতি মাহফুজুর রহমান, সহ-সভাপতি মোঃ শেখ রাসেল, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন রাজ, যুগ্ম সম্পাদক মোঃ আলমগীর আজিজ, সাংগঠনিক সম্পাদক জিয়াবুল হক জিয়া, অর্থ সম্পাদক খোরশেদ আলম, ফরিদ বাবুল,
প্রচার ও প্রকাশনা সম্পাদক জোবাইরুল ইসলাম জুয়েল, দপ্তর সম্পাদক জাহেদুল ইসলাম,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রহিম উল্লাহ,নির্বাহী সদস্য জাহাঙ্গীর আলম,সদস্য নুরুল আবছার,জসিম উদ্দিন ইমন সহ আরো অনেকে ।

সভায় কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরী বলেন “সংবাদকর্মীরা বিভিন্ন সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিভিন্ন বাধার সম্মুখীন হয়। সেক্ষেত্রে রোহিঙ্গা ক্যাম্পের ক্যাম্প ইনচার্জের কার্যালয় এবং সরকারি দপ্তরগুলোতে একজন গণযোগাযোগ কর্মকর্তা নিয়োগ দেওয়া যেতে পারে। এতে করে সংবাদকর্মীরা সহজে তার সাথে যোগাযোগ করে প্রকৃত ঘটনাটি নিয়ে সংবাদ প্রচার করতে পারে। আমাদের সব সময় মনে রাখতে যেন আমাদের সংবাদের মাধ্যমে কোন নিরপরাধ ব্যক্তিকে, গোষ্ঠীকে কিংবা জাতিকে বিপদে পড়তে না হয়। তিনি সাংবাদিকদের জন্য বিকল্প আয়ের ব্যবস্থা করার বিষয়ে সরকার এবং এনজিও সংস্থার প্রতি আহবান জানান।

কক্সবাজার জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এইচ এম এরশাদ বলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাব খুবই শক্তিশালী একটি নেটওয়ার্ক। ইউএনএইচসিআর এবং কোস্ট ফাউন্ডেশন এর সাথে যে কোনো মানবিক কাজ করতে টেকনাফ উপজেলা প্রেসক্লাব সবসময় প্রস্তুত।
কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম বলেন,আমরা প্রতিনিয়ত রোহিঙ্গা ইস্যুতে কোন না কোনভাবে সংবাদ করি। আমাদের খেয়াল রাখতে হবে মায়ানমার এবং আর্ন্তজাতিক মহল যেন আমাদের সংবাদ থেকে কোন ভুল ব্যাখা না নেয়। আমরা জানি অন্যান্য যে কোন সমাজের মত রোহিঙ্গাদের মধ্যেও কিছু খারাপ মানুষ থাকতেই পারে। তবে গুটি কয়েক খারাপ মানুষের জন্য পুরো রোহিঙ্গা জনগোষ্ঠীকে খারাপভাবে উপস্থাপন করাটা বাংলাদেশের জন্য শুভকর নয়। এতে করে মায়ানমার সরকারও রোহিঙ্গাদের নেতিবাচক হিসেবে উপস্থাপন করতে সুযোগ পাবে, যা প্রত্যাবাসন প্রক্রিয়াকে বিলম্বিত করতে পারে। এসময় তিনি সকল সাংবাদিক ভাইকে একসাথে কাজ করার আহবান জানান।

টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন বলেন, স্থানীয় জনগোষ্ঠীর প্রতি সাংবাদিকদের দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতার জায়গা থেকে সাংবাদিকদের প্রচেষ্টা থাকবে সত্য ঘটনা প্রচার করা। দেশের স্বার্থের বিরুদ্ধে যায় এইরকম সংবাদ প্রচার থেকে আমাদের বিরত থাকতে হবে।
সভায় কোস্ট ফাউন্ডেশনের বিভিন্ন স্তরের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর