1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
টেকনাফ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে দোয়া ও সমর্থন প্রত্যাশী গোলাপজান আক্তার গোলাপী এক মিনিটের জন্য বিসিএস দিতে পারলেন না ২০ পরীক্ষার্থী বিয়ের বর সাজেই চলে এলেন ভোট দিতে! থাইল্যান্ডের রাজা-রানির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ চাঞ্চল্যকর টমটম চালক হত্যায় জড়িত ৬ জন গ্রেফতার, গাড়িও ব্যাটারির উদ্ধার রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা ৪ মে থেকে খোলা থাকবে স্কুল শনিবারও যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর উদাত্ত আহ্বান হ্নীলায়একটি কৃষক পরিবার কে ডাকাত সাজিয়ে এলাকা ছাড়া করে ফায়দা লুটছে মহল বিশেষ সাংগঠনিক নির্দেশনায় জরুরি বার্তা দিল ছাত্রলীগ

টেকনাফ স্থল বন্দরে কম্পিউটের নূরুল ইসলাম আটক পরবর্তী নুরুল কায়েছ সাদ্দামকে জড়িয়ে সংবাদ প্রকাশের প্রতিবাদ ও ব্যাখ্যা

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১৬১ বার পড়া হয়েছে

গত ১৪ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে আটক টেকনাফ স্থল বন্দরের কম্পিউটার অপারেটর মোঃ নুরুল ইসলাম (৪১) কে আটকের ঘটনায় টেকনাফ স্থল বন্দরের আমদানী- রপ্তানিকারক ও সিএন্ড এফ এজেন্ট ব্যবসায়ী নূরুল কায়েছ উরুফে সাদ্দাম কে জড়িয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের লিখিত প্রতিবাদ ও ব্যাখ্যা জানিয়েছেন ব্যবসায়ী সাদ্দাম।

প্রতিবাদ লিপিতে তিনি উল্লেখ করেন, মূলত গত র‍্যাবের হাতে আটক নূরুল ইসলাম পারিবারিক সম্পর্কে আমার খালু। দ্বীর্ঘ সময় ধরে টেকনাফ স্থল বন্দরে কাষ্টমস এ চুক্তি ভিত্তিক কম্পিউটার অপারেটর হিসেবে ছিলেন এবং তার পাশাপাশি তিনি আমদানি-রপ্তানি ব্যবসাও করতেন। তার বিষয়ে এর বাহিরে বেশি কিছু আমার জানানেই। আমি আমার মতো করে সরকারের কোষাগারে রাজস্ব দিয়ে বৈধ ভাবে ব্যবসা চালিয়ে আসছি দ্বীর্ঘ এক যুগ ধরে। কিন্তু সম্প্রতি নূরুল ইসলাম আটকের পর আমাকে নূরুল ইসলামের সহযোগীর ট্যাগ লাগিয়ে বন্দর ব্যবসায়ীদের একটি চক্র ঘোলা জলে মাছ শিকারের মতো আমাকে বেকায়দায় ফেলতে গণমাধ্যমকে আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে নূরুল ইসলামের বিরুদ্ধে তদন্তনাধীন বিষয়টিকে ভিন্ন ভাবে প্রভাবিত করে নিজের মুখোশ আড়াল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এছাড়াও ওই সিন্ডিকেটটি নূরুল ইসলাম আটকের পর কতিপয় নাম সর্বস্ব কিছু নিউজ পোর্টাল ও কথিত সাংবাদিকদের আমার বিরুদ্ধে লেলিয়ে দিয়ে বন্দরের ব্যবসায়ী থেকে শুরু করে, বন্দর শ্রমিক, সকল স্থরের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে গড়ে উঠা দ্বীর্ঘদিনে সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠে পড়ে লেগেছে। বন্দরে দ্বীর্ঘ দিন ধরে আমার ব্যবসায়ীক অবস্থান স্থানীয় গোয়েন্দা সংস্থা ও বন্দরে দায়িত্বরত প্রত্যেক সরকারী সংস্থা ভালো ভাবেই অবগত আছেন।

বন্দরের ওই ব্যবসায়ী চক্রটি আমাকে বন্দর থেকে বিতাড়িত করে নিজেদের স্বার্থ হাছিল করতে ইতিপূর্বে আমার কয়েক জন ব্যবসায়ীকে জোরপূর্বক নিজেদের নিয়ন্ত্রনে নিয়ে গেছে এবং বন্দরে আমাকে কোন ভাবে ব্যবসা করতে দেবেনা বলে হুংকার দিয়ে বেড়াচ্ছে।

তবে এটা সত্য যে, কতিপয় কিছু মিডিয়ার যন্ত্রনায় আমি বাসায় অবস্থান করে ব্যবসা দেখা শোনা করেছি। কিন্তু কতিপয় নামসর্বস্ব অনলাইনে আমার বিরোধী ব্যবসায়ী চক্রটির ইন্ধনে আমি এলাকা থেকে পালিয়ে গেছি বলে মিথ্যা সংবাদ প্রকাশ করেছে।

সর্বোপরি আমি একজন বৈধ ব্যবসায়ী হিসেবে এই দেশে সৎ পথে ব্যবসা বানিজ্য করে জীবন ধারণ করা আমার নাগরিক অধিকার রয়েছে। আমার আত্মীয় স্বজন অপরাধ করলে তার দ্বায়ভার জোর করে আমার কাঁধে অপরাধ তুলে দিয়ে সেই অপরাধে আমাকে অপরাধী সাজানো এটা চরম অমানবিক ও আইন পরিপন্থিও বটে। তাই অর্থের লোভে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে আমার স্বাভাবিক জীবন যাত্রাকে বাধাগ্রস্থ করার মতো এমন হীনকাজ একজন সাংবাদিকের কাজ হতে পারেনা। তাই দেশের প্রতিটি মূলধারার সংবাদ মাধ্যম তথা আইনশৃংখলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রতি আমার অনুরোধ নিবিড় ভাবে যাচাই বাচাই করে সঠিক তথ্য প্রকাশ করুন। প্র‍য়োজনে তদন্তকাজে আমার সহযোগীতা চাইলে একজন সুনাগরিক হিসেবে আমি সহযোগীতা করতে প্রস্তুত। পাশাপাশি কারো অর্থের মোহে পড়ে আমার বিরুদ্ধে যাচাইবাচাই বিহীন সংবাদ প্রকাশ না করার জন্য প্রতিটি গনমাধ্যমের নিকট বিনীত অনুরোধ জানাচ্ছি।

বিনীত:
নূরুল কায়েছ সাদ্দাম
আমদানী-রপ্তানিকারক ও সিএন্ড এফ এজেন্ট ব্যবসায়ী। টেকনাফ স্থল বন্দর।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর