1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
টেকনাফে সন্ত্রাসী হামলায় দিনমজুর নিহত টেকনাফ উপজেলা নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারনা শুরু, দেখুন কে কোন মার্কা পেল রো’হিঙ্গা শিবিরে হেড মাঝিকে শেড থেকে ফি’ল্মি স্টা’ইলে তুলে নিয়ে হ’ত্যা সীমান্তে আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত সামান্য বেতনে চাকরি করে দুই ছেলে-মেয়েকে এসএস‌সি পাস করালেন বাবা মা দিবসে মা-কে জমজ বোনের ‘গোল্ডেন এ প্লাস’ উপহার আজ বিশ্ব মা দিবস আগামীকাল সকাল ১১ টায় একযোগে সকল স্কুল এবং অনলাইনে এসএসসি সমমানের ফলাফল প্রকাশ করা হবে, দেখবেন যেভাবে বিয়ের ৪ মাসেই ১০ মাসের সন্তান প্রসব করেছেন এক নববধূ ছয় মাস ধরে নিখোঁজ যুবককে পাওয়া গেল মিল্টন সমাদ্দারের ডেরায়, পেটে কাটা দাগ

টেকনাফে গভীর রাতে চলছে জমি রেজিস্ট্রি হেতু কি ?

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ২৫১ বার পড়া হয়েছে

আবুল কালাম আজাদ/আরাফাত সানী,টেকনাফ 

টেকনাফ উপজেলা সাব-রেজিস্ট্রার অফিসে সরকারের নিয়ম নীতি উপেক্ষা করে চলছে লেইট ফি নাম দিয়ে ৫ টা থেকে রাত ১২টা পর্যন্ত জমি রেজিস্ট্রি করে যাচ্ছে বলে জমির ক্রেতা ও বিক্রেতারা জানান।

ইহা প্রচলিত নিয়মে পরিনত হয়েছে। সন্ধার পর হতে গভীর রাত পর্যন্ত জমির রেজিস্ট্রি হওয়ায় কারণে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা জমির ক্রেতা বিক্রেতারা যাতায়ত ও অর্থ বহনে পড়ে যায় মহা বিপদে।

জমির ভুক্ত ভোগীরা জানান, রাতে জমি রেজিস্ট্রি হলে যাতায়াতের জন্য গাড়ি পাওয়া যায় না এবং জমি বিক্রিত টাকা বহন করতে হিমসিম খেতে হয়।যা কারণে যে কোন মুহূর্তে দুর্ঘটনা আশংকা থাকে।

এক শ্রেণির দলিল লেখক নাম দারি ও সাবরেজিস্টার অফিসের কতিপয় কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারি যোগসাজশে নিজেদের পকেট ভারি করার জন্য সরকারের বেঁধে সময়ে জমি রেজিস্ট্রি না কে বিলম্ব করে।

এর মূল কারণ জানতে চাইলে ভোক্তভোগী জমির ক্রেতা- বিক্রেতারা জানান,দলিল গুলো বিকাল পাঁচ টার পরে নিয়ে যায়। ক্রেতা বিক্রেতাদের ভাষ্যমতে বিকাশ ৫ টার পরে জমি রেজিস্ট্রি হলে প্রতিটি দলিলের বিপরীতে প্রতি ঘন্টায় ৫০০ শত টাকা করে লেইট ফি গুনতে হয়। ইহা বর্তমানে টেকনাফ সাব-রেজিস্টার অফিসে নিয়মে পরিনত হয়েছে।

এ বিষয়ে টেকনাফ সাব-রেজিস্ট্রার মোহাম্মদ আরিফের সাথে মুঠোফোন যোগাযোগ করা হলে, তিনি উল্লেখিত বিষয়গুলো দুঃখ প্রকাশ করে জানান, মানবিক দৃষ্টিতে সকলের অনুরোধে মাঝে মধ্যে রাতে রেজিস্ট্রি হয়। তবে আমি কোন ধরনের ফ্রি গ্রহন করি না। তবে অফিসের কোন কর্মচারী এ ধরনের কোন ফ্রি গ্রহনের সুনির্দিষ্ট অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর