1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

টেকনাফে কোস্টগার্ড- ডিএনসির পৃথক অভিযানে ইয়াবা-বিদেশী মদসহ আটক-৩

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৬৫ বার পড়া হয়েছে
মো. আরাফাত সানি, টেকনাফ।
কক্সবাজারের টেকনাফ সদরের ডেইল পাড়া ও সাবরাং ইউপি’র শাহপরীর দ্বীপের দক্ষিণে সাগরে বাংলাদেশ কোস্টগার্ড পূর্বজোন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিশেষ জোনের সদস্যরা পৃথক দু’টি অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ২৪২ ক্যান বিয়ার এবং ৩২ বোতল বিদেশি হুইস্কি উদ্ধার করা হয়েছে।
বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পূর্ব জোনের মেডিয়া কর্মকর্তা লেঃ বিএন এস এম তাহসিন রহমান ও ডিএনসি টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফা। আটকরা হলেন- সেন্টমার্টিনের বাজার পাড়া এলাকার মৃত কালা মিয়ার ছেলে হোসেন আহমেদ (৫৫), মৃত মকবুল আহমেদ এর ছেলে শফি (৩৮) ও টেকনাফ সদরের ডেইল পাড়া এলাকার মোহাম্মদ করিম (৩৩)।
কোস্টগার্ডের ওই কর্মকর্তা জানান, মায়ানমার হতে টেকনাফ সমুদ্রেপথে ইয়াবা পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে (০৯ ফেব্রুয়ারি) আনুমানিক ৮টা ৪০ ঘটিকায় বাংলাদেশ কোস্টগার্ড পূর্বজোন বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক মায়ানমার- টেকনাফ সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে শাহপরীর দক্ষিণপাড়া হতে আনুমানিক ৩.৮ নটিক্যাল মাইল দক্ষিনে মায়ানমার সীমানা হতে একটি ইঞ্জিনচালিত মাছ ধরার বোট বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। বোটটি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দিলে কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে বোটটি দ্রুত মায়ানমার সীমানায় পালিয়ে যাওয়ার চেষ্টা কালে ঢেউয়ের মুখে পড়ে বোটে থাকা দুইজন ব্যক্তি একটি বস্তাসহ পানিতে পড়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা বস্তাসহ ০২ জন ব্যক্তিকে উদ্ধার করে এবং বস্তাটিতে তল্লাশি চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়।
অপরদিকে, টেকনাফ সদরের ডেইলপাড়া এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের অভিযান চালিয়ে মিয়ানমার থেকে মদ বিয়ার বাংলাদেশে পাচারকারী সিন্ডিকেটের সদস্য মোহাম্মদ করিমকে গ্রেফতার করা হয়। এ সময় মোহাম্মদ করিমের (৩৩) পৈতৃক নিবাস ও নুর মোহাম্মদের (৪২) ব্যবহৃত বাসা হতে ২৪২ ক্যান বিয়ার এবং ৩২ বোতল বিদেশি হুইস্কি উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেন ডিএনসি টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মোঃ সিরাজুল মোস্তফা। তিনি আরও জানান এই মামলায় মোহাম্মদ করিম গ্রেফতার এবং নূর মোহাম্মদ পলাতক রয়েছে। গ্রেফতারকৃত তিন আসামীর বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান কোস্টগার্ড ও ডিএনসির দুই কর্মকর্তা।###

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর