1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি গুলির সঙ্গে কোনো সংলাপ হয় না: কোটা আন্দোলনের সমন্বয়ক আসিফ কোটা সংস্কারের পক্ষে সরকার আলোচনায় বসতে রাজি: আইনমন্ত্রী থাই প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেছেন টেকনাফের সাবরাং হবে পর্যটক আকর্ষণ কেন্দ্রবিন্দু আজ ১০ মহররম-পবিত্র আশুরা ||টেকনাফ ৭১ জনতার হাতে আটক ডাকাত রফিককে তার সহযোগীরা যেভাবে ছিনিয়ে নিয়ে গেছে উখিয়া-টেকনাফে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের ইউএনডিপি’র সামাজিক অপরাধ বিষয়ে সচেতনতা মূলক ক্যাম্পেইন সাংবাদিকের ‘আব্বা’ দাবী করা সেই এসআইকে উখিয়া থানা থেকে প্রত্যাহার টেকনাফ সমুদ্র সৈকত থেকে আহরণ করে পাচার করছে শামুক-ঝিনুক: ঘুমিয়ে আছে পরিবেশ অধিদপ্তর ফাইনালে রাতে মুখোমুখি ইংল্যান্ড-স্পেন

টেকনাফ উপজেলায় প্রভাবশালীদের মাটি কাটার মহোৎসব চলছে, মাটি বুঝাই ২টি ট্রাক জব্দ হলেও নেমে নেই মাটি কাটা

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫২৪ বার পড়া হয়েছে

টেকনাফ প্রতিনিধি।

টেকনাফ মেরিন ড্রাইভ ও পাহাড়ের পাদদেশে কৃষি জমি,বনভূমি ও খাস জমির মাটি ও বালি স্থানীয় ভূমিদস্যু কর্তৃক বেপরোয়া বাণিজ্যের অভিযোগ পেয়ে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ এরফানুল হক চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশের সঙ্গীয় (২৭ ফেব্রুয়ারি) সকালে টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ লেঙ্গুর বিল ও জাহালিয়া পাড়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কৃষি জমি থেকে মাটি ও বালি উত্তোলনের সময় মাটি ও বালি বুঝাই ২টি পরিবহন গাড়ি জব্দ করা হয়েছে।

টেকনাফ উপজেলা সরকারি-বেসরকারি বিভিন্ন উন্নয়ন ও মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এ সব উন্নয়ন প্রকল্প সমূহে কৃষি জমি ও পাহাড়ের বনভূমির মাটি উত্তোলন করে ডাম্পার ও ট্রাক যোগে চলছে দিবানিশি প্রতিযোগিতা চলছে। সম্প্রতি উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় বিষয়টি উত্থাপিত হওয়ার পর টেকনাফ উপজেলা প্রশাসন মাঠ পর্যায়ে গিয়ে ভ্রমণ আদালত পরিচালনা করে মাটি ও বালি বুঝাই ২টি ট্রাক জব্দ করে নিয়ে আসে।

সূত্রে জানা যায়, উপজেলার কতিপয় কিছু অসাধু কর্মকর্তা ও এসিল্যান্ড এর চালককে ম্যানেজ করে উপজেলার সাবরাং, টেকনাফ সদর, হ্নীলা, বাহারছড়া, হোয়াইক্যং ইউনিয়ন সহ বিভিন্ন প্রান্ত থেকে দিবানিশি সরকারি খাস জমি ও বনবিভাগের বিভিন্ন স্থান থেকে একটি প্রভাবশালী সিন্ডিকেট এর সাথে জড়িত রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক মাটি কাঁটার সাথে জড়িত এক ব্যক্তি বলেন ; আমরা সংশ্লিষ্ট সবাইকে ম্যানেজ করে মাটি কাটছি। এ সম্পর্কে সবাই অবগত রযছে। আপনারা নিউজ করেন সমস্যা নেই।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর