1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

শিশুশ্রম ও বাল্যবিবাহ প্রতিরোধে স্থানীয় সরকার, ধর্মীয় ও শ্রমিক নেতাদের সাথে মতবিনিময়

  • আপডেট সময় : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩২ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি

টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদে শিশুশ্রম ও বাল্যবিবাহ প্রতিরোধে স্থানীয় সরকার, ধর্মীয় নেতা এবং শ্রমিক সংগঠনের নেতাদের ভূমিকা শীর্ষক প্রতিপাদ্য কে সামনে রেখে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) অগ্রযাত্রা’র পিআরএম-৪ প্রকল্পের আওতায় হ্নীলা ইউনিয়ন পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্টিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হ্নীলা ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, বিভিন্ন ধর্মীয় নেতা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ, শ্রমিক সংঘঠনের নেতা, টিডিএইচ-এর প্রতিনিধি অর্জন কুমার ধর এবং অগ্রত্রার সদস্যবৃন্দ। অগ্রযাত্রার প্রকল্প ব্যবস্থাপক আবু ওসমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

হ্নীলা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য মর্জিনা আক্তার বলেন, আমাদের সকলের সম্মেলিত প্রচেষ্টা থাকলে আমাদের ইউনিয়ন কে বাল্যবিবাহের মুক্ত করা সম্ভব হবে। মসজিদের হুজুরগণ যদি জুম্মার নামাজের খুৎবায় বাল্যবিবাহ ও শিশুশ্রম এর কুফল নিয়ে আলোচনা করেন তাহলে এই বিষয়টি আরও ফলপ্রসূ হবে। অগ্রযাত্রা এজিও সংস্থাটি সফলতার সাথে সামাজিক দায়বদ্ধার অংশ হিসেবে বিভিন্ন সামাজিক সমস্যা তুলেধরে বিভিন্ন আলোচনা সভার আয়োজন করে যাচ্ছে। আয়োজক অগ্রযাত্রা সংস্থাকে ধন্যবাদ জানাই এত সুন্দর আলোচনা সভার আয়োজন করার জন্য।

হ্নীলা স্টেশন বাজার মসজিদের খতিব মাওলানা ফরিদুল আলম বলেন, বাল্যবিবাহ বন্ধ করতে হলে শিশুদের মোবাইল ফোন ব্যবহারের বিষয়ে পরিবারকে সদস্যদের সচেতন করতে হবে। মোবাইল ফোনের মাধ্যমে তারা অবৈধ ভাবে ভালোবাসার সম্পর্কে জড়িয়ে পরছে এবং পরিবারের সম্মতি ছাড়াই শিশু বয়সেই বিবাহ বন্ধনে জড়িয়ে যাচ্ছে।

হ্নীলা শ্রমিক সংগঠনের সভাপতি আবুল হোসেন আবু শিশুশ্রম বন্ধ করতে হলে প্রথমেই দারিদ্রতা দূর করতে হবে। আমাদের সল্প আয়ের পরিবার গুলো কোন উপায় না পেয়ে শিশুদের দিয়ে কাজ করাচ্ছে। ওই সকল শিশুদের কে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ মূলক কাজে অংশ গ্রহণ করার মাধ্যমে শিশুশ্রম থেকে দূরে রাখা সম্ভব হবে।

উপস্থিত অতিথিবৃন্দ বাল্যবিবাহের ক্ষতিকর দিক এবং বাল্যবিবাহ রোধে করনীয় সম্পর্কে আলোচনা করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর