1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি গুলির সঙ্গে কোনো সংলাপ হয় না: কোটা আন্দোলনের সমন্বয়ক আসিফ কোটা সংস্কারের পক্ষে সরকার আলোচনায় বসতে রাজি: আইনমন্ত্রী থাই প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেছেন টেকনাফের সাবরাং হবে পর্যটক আকর্ষণ কেন্দ্রবিন্দু আজ ১০ মহররম-পবিত্র আশুরা ||টেকনাফ ৭১ জনতার হাতে আটক ডাকাত রফিককে তার সহযোগীরা যেভাবে ছিনিয়ে নিয়ে গেছে উখিয়া-টেকনাফে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের ইউএনডিপি’র সামাজিক অপরাধ বিষয়ে সচেতনতা মূলক ক্যাম্পেইন সাংবাদিকের ‘আব্বা’ দাবী করা সেই এসআইকে উখিয়া থানা থেকে প্রত্যাহার টেকনাফ সমুদ্র সৈকত থেকে আহরণ করে পাচার করছে শামুক-ঝিনুক: ঘুমিয়ে আছে পরিবেশ অধিদপ্তর ফাইনালে রাতে মুখোমুখি ইংল্যান্ড-স্পেন

টেকনাফে দালাল ছাড়াই মিলবে ভূমি সেবা – এসিল্যান্ড সাফকাত আলী

  • আপডেট সময় : শনিবার, ৮ জুন, ২০২৪
  • ৪৪ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ

সারা দেশের মত কক্সবাজারের টেকনাফেও
ভূমিসেবা সপ্তাহর উদ্বোধন করা হয়েছে। চলবে সপ্তাহ ব্যাপি। শনিবার (৮ জুন) সকালে টেকনাফ ভূমি অফিস প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে তা উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিল, ” স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক ” টেকনাফ সদর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) মোঃ হেলাল উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সৈয়দ সাফকাত আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাবীবুর রহমান, উপজেলা খাদ্য কর্মকর্তা সাইফুল্লাহ হাবিব, টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাঁশি রাম দে প্রমূখ।

এতে প্রধান অতিথি বলেন, স্মার্ট নাগরিকদের জন্য স্মার্ট ভূমিসেবা দিয়ে যাচ্ছে সরকার। এখন থেকে আপনেরা নিজের ঘরে বসে আপনাদের জমিনের প্রয়োজনিয় কাগজপত্র সহ সব কিছু অনলাইনের মাধ্যমে দেখতে পারবেন। তিনি আরো বলেন, ভুমি সেবা নিতে এসে আপনেরা কোন দালালের আশ্রয় নিবেন না। সরাসরি আমাদের বরাবরে আসলে সরকারি বিধি অনুযায়ী সব সেবা পাবেন। দালালেরা আপনাদের মিথ্যা আশ্বাস দিয়ে আপনাদের টাকা পয়সা হাতিয়ে নেন। ভবিষ্যতে এরকম কেউ প্রতারণার শিকার হলে আমাদের বরাবরে অভিযোগ করবেন। আমরা অবশ্যই ব্যবস্থা নেব।

অনুষ্ঠান শেষে ভুমিসেবা সপ্তাহ অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য সামান্য নাস্তার ব্যবস্থা করা হয়। ওই নাস্তা মেয়াদ উত্তীর্ণ ধরা পড়ায় সাথে সাথে নাস্তা সরবরাহ কারি প্রতিষ্ঠান ” ফুলকলি ” টেকনাফ শাপলা চত্বর শাখাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আরো কয়েকটি দোকানে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি সৈয়দ সাফকাত আলী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর