1. [email protected] : admin2020 :
  2. [email protected] : teknaf7120 :
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৫৬ অপরাহ্ন

টেকনাফ হোয়াইক্যংয়ে দেড়শত বছর ধরে ভূমিহীন পরিবারের বসবাস : উচ্ছেদ আতংকে বিভিন্ন দপ্তরে আবেদন

  • আপডেট সময় : বুধবার, ২১ অক্টোবর, ২০২০
  • ৬৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:
টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের দেড়শত বছরের ভোগদখলীয় জমি রক্ষায় বিভিন্ন দপ্তরে আবেদন জমা দিয়েছেন। আবেদস সুত্রে জানা যায়, হোয়াইক্যংয়ের ২নং ওয়ার্ডের বি.জি.বি ক্যাম্প সংলগ্ন বি,এস ১৪ ৬০ নং দাগের আন্দর জমিতে প্রায় দেড়শত বছর ধরে বসবাস করে আসছে ভূমিহীন পরিবার ও তাদের অলি ওয়ারিশগণ। হঠাৎ করেই বিনা নোটিশে বিজিবি’র লোক আসিয়া বসত ভিটা দখল ছাড়িয়া দিতে মৌখিক ভাবে নির্দেশ প্রদান করে। এই নির্দেশের পর হতে উক্ত জমিতে ভোগদখলে থাকা বাসিন্দারা উচ্ছেদ আতংকে দিনাতি পাত করছে।

বাড়ী ঘরও বসত ভিটা হতে উচ্ছেদ হইলে অসংখ্য ভূমিহীন পরিবার বসতবাড়ী হারাবে। স্থানীয় বাসিন্দারা জানান, তাদের বাপদাদা ও পূর্বপুরুষগণ দেড়শত বছর ধরে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে। হঠাৎ জনস্বার্থ পরিপন্থি এমন দির্নেশে এলাকাবাসীর সাথে অনাকাঙ্খিত ঘটনার সূত্রপাত হতে পারে এমনও আশংকা করা হচ্ছে। মুজিব শত বর্ষের সম্মানার্থে, মানবিক দৃষ্টিতে বসত ভিটা রক্ষা ও ভূমিহীন পরিবারের সুস্থ জীবন যাপন করতে বসত ভিটা রক্ষায় সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেছে ভোক্তভোগী পরিবার ও এলাকাবাসীর পক্ষে মোঃ জসিম উদ্দিন ও জিয়াউর রহমান প্রমুখ।

প্রধান মন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রীর দপ্তর, ত্রাণ ও পূর্ণ বাসন মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, স্থানীয় সংসদ সদস্য কক্সবাজার- ০৪ (উখিয়া-টেকনাফ), বি.জি.বি, মহাপরিচালক, ঢাকা, বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম বিভাগ, সেক্টর কমান্ডার বি.জি.বি কক্সবাজার, অধিনায়ক ২-বিজিবি, টেকনাফ উপজেলা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নিবহিী কর্মকর্তা, টেকনাফ এর বরাবারে ভোক্তভোগী পরিবার ও এলাকাবাসীর পক্ষে মোঃ জসিম উদ্দিন ও জিয়াউর রহমান প্রমুখ স্বাক্ষরিত আবেদন পত্র জমা দিয়েছেন। আবেদন পত্রে হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রত্যয়ন পত্র ও ভূমিহীন সনদ পত্রের প্রয়োজনীয় কাগজ পত্র ও জমা দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর