1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
বুধবার, ১২ মে ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ফ্রিল্যান্সার আজাদ টেকনাফে কোস্টগার্ডে অভিযানে ২৮ হাজার ইয়াবা সহ ৪ পাচার কারি আটক ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী কক্সবাজার জেলাবাসীকে ডিসি মামুনুর রশীদের ঈদ শুভেচ্ছা টেকনাফ পৌর ছাত্রলীগ নেতা হাতেমের উদ্যোগে ইফতার ও মাস্ক বিতরণ টেকনাফ সদর ইউনিয়ন ও ৪নং ওয়ার্ড বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন মেম্বার পদপ্রার্থী আব্দুল ফারুক টেকনাফ উপজেলা বাসীকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম উখিয়া-টেকনাফবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এমপি শাহিন আক্তার চৌঃ মানবিক বাংলাদেশ সোসাইটি টেকনাফ শাখার পক্ষ থেকে এতিম হাফেজদের মধ্যে ঈদ বস্ত্র ও ইফতার বিতরণ হ্নীলা ইউনিয়ন বাসীকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ০৪নং ওয়ার্ডের মেম্বার জনাব হোছাইন আহমদ মেম্বার।

রাত পোহালেই, ২৫ ফেব্রুয়ারী টেকনাফ উপজেলা ছাত্রলীগের সম্মেলন

  • আপডেট সময় : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি

 

বাংলাদেশ ছাত্রলীগ টেকনাফ উপজেলার সম্মেলন ও কাউন্সিল রাত পোহালেই ২৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে । সম্মেলন শতভাগ সফল করতে সব ধরণের প্রস্তুতি শেষ পর্যায়ে বলে জানা গেছে।

সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা তৈরী হয়েছে। এতে সভাপতি-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে অনেকে প্রতিদ্বন্দ্বিতায় মাঠে রাত-দিন কাজ করে যাচ্ছে। তবে তৃর্ণমূল কর্মীদের দাবি, গঠনতন্ত্র মতে ২৯ বছর বয়স সময়সীমা রেখে গঠনতান্ত্রিক ভাবে নির্বাচিত করতে চান তাঁরা। এজন্য কাউন্সিল অধিবেশনে প্রত্যক্ষের ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার দাবি জানানো হয়েছে।

এদিকে, ইতিমধ্যে সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করতে অনেকে মাঠে কাজ করে যাচ্ছে। তবে তৃণমুল নেতা-কর্মীরা নিজের নেতা নিজেরাই নির্বাচিত করতে চান। এজন্য গঠনতন্ত্র মতে সকল প্রার্থীর বয়স সময়সীমা ২৯ বছরের মধ্যে রাখার জন্য জেলা সভাপতি-সাধারণ সম্পাদক’র দৃষ্টি আকর্ষণ করেছেন । এই কাউন্সিল অধিবেশন সরাসারি ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করতে চান সকলেই। তৃর্ণমূল কর্মীদের অভিযোগ, জীবনে কোনদিন ছাত্রলীগ করেননি এবং কোন কমিটির সদস্যও ছিলনা এরকম অনেকে প্রভাবশালীদের সাথে নিয়ে মাঠে নেমেছে। এদের বয়কট করার পাশাপাশি ইয়াবা কারবারি মুক্ত উপজেলা ছাত্রলীগ গঠণের জোর দাবি জানান তৃণমূল কর্মীরা।

সূত্র মতে জানা গেছে, কক্সবাজার জেলা ছাত্রলীগের সিদ্ধান্তের আলোকে ২৫ ফেব্রুয়ারী এ-সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। এটি হবে মুলত কক্সবাজার জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির প্রথম কোন সম্মেলন। সম্মেলনকে সামনে রেখে ব্যাপক প্রস্তুতির কথা জানালেন, টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলতান মাহমুদ।
তিনি জানান, বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী টেকনাফ পৌর শহরের সী-কোরাল মোটেল প্রাঙ্গনে এ-সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ মারুফ আদনান সহ উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগের শীর্ষ নেতৃবৃন্দরা। এ- সম্মেলনে সব চেয়ে বড় ছাত্র সমাবেশ ঘটানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।
সোলতান মাহমুদ আরও জানান, উপজেলা কমিটি ৬১ সদস্য বিশিষ্ট। যার ২৪ টি শাখা ইউনিট রয়েছে। এর মধ্যে সাংগঠনিক ইউনিয়ন সহ মোট ৮ টি ইউনিয়ন, ১ টি কলেজ, ১২ টি স্কুল এবং ৩ টি মাদ্রাসা রয়েছে। এই ২৪ টি ইউনিটের মধ্যে কেবল মাত্র ২ টি স্কুলে কমিটি নেই। অন্য ২২ ইউনিটে কমিটি রয়েছে। সে হিসেবে কাউন্সিল অধিবেশনে কাউন্সিলর ১০৫ জন।

তিনি আরও জানান, পৌর শহরের অলিয়াবাদে ২৫ ফেব্রুয়ারী মঙ্গলবার বিকালে উপজেলা ছাত্রলীগের অস্থায়ী কার্যালয়ে জেলা ছাত্রলীগের সাংগঠনিক দলের সাথে টেকনাফ উপজেলা ছাত্রলীগের মতবিনিময় সভা সফল ভাবে সম্পন্ন হয়েছে। এসময়, জেলা ছাত্রলীগের সাংগঠনিক দলের হাতে সভাপতি পদে ৭/৮ জন জীবন বৃত্তান্ত জমা দেন এবং সাধারণ সম্পাদক পদে ১৯/২০ জন জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। কাউন্সিল অধিবেশন হওয়ার সম্ভাবনা রয়েছে টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে । সম্মেলন ও কাউন্সিল অধিবেশন সফল ভাবে সম্পন্ন করতে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান জানান, বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র মতে সফল সম্মেলন ও কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করা হবে। জেলা ছাত্রলীগ সর্বদায় মাদক ও সন্ত্রাস মুক্ত কমিটি গঠনে বদ্ধপরিকর। একই সঙ্গে নিয়মিত ছাত্র ও প্রকৃত ত্যাগী কর্মীদের সমন্বয়ে কমিটি গঠনে আশাবাদী বলে তিনি জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর