1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ টেকনাফে দুই মা’দ’ক কা’র’বা’রি গ্রু’পের গুলাগুলি :আ’তঙ্কে এলাকাবাসী শাহাজাহান চৌধুরি’র আগমনে যুবসমাবেশ সফল করার লক্ষ্যে টেকনাফে বিএনপির প্রস্তুতি সভা ও সমাবেশ স্থল পরিদর্শন সেনাবাহিনীর নারীরা ইউনিফর্মের সঙ্গে হিজাবও পরতে পারবেন ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি জবর দখলের অপচেষ্টা

  • আপডেট সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক,

 

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের মামুনপাড়া হাটখুলাপাড়া গ্রামের এক ভূমিদস্যুর বিরুদ্ধে জমি জবর দখলের অভিযোগ উঠেছে।

২০২০ সালের শেষের দিকে আব্দুর রহিম, মোঃ রাসেল ও নুর মোহাম্মদ ১২ গন্ডা জায়াগা ক্রয় করেন, তারা তিন জনই কুতুবদিয়া উপজেলার ইউনিয়নের বাসিন্দা।

দীর্ঘসময় ধরে তারা জায়গায় মাটি ভরাট, এবং সীমানা নির্ধারণ করে বাউন্ডারী দিয়ে থাকলেও হঠাৎ করে একই এলাকার ভূমিদস্যু সিরাজুল হক ও তার তিন সন্ত্রাসী সন্তান মিলে আব্দূ রহিম গং এর জায়গা জবর দখলের অভিযোগ প্রতিনিয়ত।

এর সুত্র ধরে যেকোন সময় আইনশৃঙ্খলা বাহিনীর অবনতি ঘটার আশঙ্কা প্রকাশ করা গেলে আদালতে ১৪৪ ধারা জারি করে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তারা প্রতিনিয়ত জমি জবর দখলের অপচেষ্টা চালাচ্ছে। সেই সাথে জমির মালিক আব্দুর রহিম, মোঃ রাসেল ও মোহাম্মদ মিলে প্রতিনিয়ত হুমকির সম্মুখীন রয়েছে।

স্থানীয় অধিবাসীরা জানান, উক্ত জমি রহিম গং এর দখল শাসন ও রক্ষনাবেক্ষনে রয়েছে। অনর্থক ঝামেলা সৃষ্টি ও চাঁদা দাবীর উদ্দ্যোশ্যে এমন আচরন করছে বলে জানা গেছে। তারা আরো জানান রহিম গং তার নিজে কেনা জায়গা থেকে এলাকাবাসীর চলাচলের স্বার্থে ১২ ফুট জায়গা ছেড়ে দিয়ে চরম উদারতা ও মানবিকতার পরিচয় দিয়েছে এবং এলাকায় সামাজিকতা রক্ষায়ও রহিম আন্তরিক বলে জানা গেছে

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর