1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত

মাছ চাষের পুকুর থেকে জোরপূর্বক মাছ ধরে বিক্রি করার অভিযোগ করেছেন- সানাউল্লাহ

  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ২৭৬ বার পড়া হয়েছে

সংবাদ দাতা

টেকনাফের হ্নীলা দমদমিয়া নেচার পার্কের দক্ষিনে মাছ চাষের পুকুর থেকে জোরপূর্বক মাছ ধরে নেয়ার অভিযোগ উঠেছে। সোমবার (১০জুলাই) ক্যাম্প ২৭ এর সি ৯ এ বসবাস রত রোহিঙ্গা ছানা উল্লাহ এ অভিযোগ করেন। অভিযোগে তিনি জানান, আমাকে দমদমিয়া নেচার পার্কের দক্ষিণের পুকুরটি দেখভাল করার জন্য উখিয়ার সোনা পাড়ার বাসীন্দা আক্তার হোছন দায়িত্ব দেন। কিন্তুু আমাকে কোন রকমের তোয়াক্কা না করে ওই এলাকায় বসবাসরত রাজা মিয়া, রশিদ উল্লাহ, সোরত আলী, তিন রোহিঙ্গা সেলিম, সিরাজ উল্লাহ ও রশিদসহ সকলে প্রতিদিন জোরপূর্বক পুকুরে জাল ফেলে মাছ শিকার করে বিক্রি করে ফেলে। আমি তাদেরকে মাছ না ধরার জন্য নিষেধ করলে তারা আমাকে বিভিন্ন প্রকারের হুমকি-ধমকি দিতে থাকে। এমত অবস্থায় তাদের বিষয়ে যথাযথ তদন্ত করে ব্যবস্থা করার জন্য প্রশাসনের হস্তক্ষে কামনা করছি।

এ বিষয়ে অভিযুক্ত রশিদের কাছে জানতে চাইলে তিনি জানান, জমির মালিক জাফর থেকে ৫বছরের জন্য রাজামীয়া লিজ নেন। সেখান থেকে পুকুরটি পরিষ্কার করতে রাজ মীয়ার দুই বছর চলে যায়। বাকি তিন বছরের মধ্যে দুই বছর ফরেস্ট কর্মী বাহারুল্লাহকে লাগিয়ে করেন রাজা মিয়া। বাকী যে এক বছর রয়েছে তা আমরা রাজা মিয়া থেকে লিজ নিয়েছি। আমরা পুকুর থেকে সেই মাছ গুলাই ধরছি।

দমদমিয়া নেচার পার্কের দক্ষিণের পুকুরটি নিয়ে দুই পক্ষের রশি টানাটানি এখনো শেষ হয়নি। যে কোন মুহূর্তে উভয় পক্ষের মধ্যে বড় ধরনের সংঘর্ষ হতে পারে বলে ধারণা করেছেন স্থানীয়রা। তাই অতি শীঘ্রই ওই পুকুরটি বিষয়ে প্রশাসনের বিচারিক সুদৃষ্টি কামনা করেছেন সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর