1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডিএনসি’র অভিযানে ১ কেজি বিদেশি মাদক আইস’সহ টেকনাফে মাদক কারবারি আটক বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন! সেন্টমার্টিনের চেয়ারম্যান মুজিবের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন সর্বোচ্চ দামে নিলাম পেলেন টেকনাফ স্থল বন্দরের ব্যবসায়ী ওমর ফারুক সিআইপি টেকনাফে ৭০ হাজার মানুষ বেকার- কর্মহীন : জড়িয়ে পড়ছে অবৈধ কর্মকাণ্ডে টেকনাফের হ্নীলাতে নারীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন টাকা লুটপাট ও বাড়ি ভাংচুর থানায় অভিযোগ তথ্যপ্রযুক্তি ইন্ডিয়ান সাইবার সিকিউরিটি ফোর্স টিমে যোগ দিলেন সাংবাদিক হাফেজ আহমদ জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন টেকনাফে প্রেমিকের সাথে প্রেমিকার পলায়ন হয়রানী মূলক মামলায় গ্রেফতার আতঙ্কে ৫ শিশুর মা! হ্নীলা ইউনিয়ন দক্ষিণ শাখা যুবদলের যুব সমাবেশ অনুষ্টিত

ইউ এন ডিপি কক্সবাজারের উদ্যোগে স্কুল ক্রাইম প্রিভেনশন বিষয়ক সচেতনতা ক্যাম্পেইন অনুষ্ঠিত

  • আপডেট সময় : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৭ বার পড়া হয়েছে

নাছির উদ্দীন রাজ, টেকনাফ।

টেকনাফের হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে ইউ এন ডিপি কক্সবাজারের উদ্যোগে স্কুল ক্রাইম প্রিভেনশন বিষয়ক সচেতনতা ক্যাম্পেইন।
রবিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে স্কুল ক্যাম্পাসের হল রুমে ওই অনুষ্ঠান সম্পন্ন হয়।

হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নানের সভাপতিত্বে ইউ এন ডিপি কক্সবাজারের মোঃ কেফায়েত উল্লাহ সাজ্জাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন, হেড অব ইউ এন ডিপি কক্সবাজার ক্রাইসিস রেসপন্স অফিস, মিঃ কেইটা সুজিমোটো।

পরে ধারাবাহিক ভাবে বিভিন্ন বিষয়ে ইউ এন ডিপি’র কর্মকর্তারা সেশন পরিচালনা করেন।
ওই অনুষ্ঠানে যৌথভাবে সাইবার ক্রাইম নিয়ে সেশন করেন, বাংলাদেশ ওমেন পুলিশ নেটওয়ার্ক’র সদস্য ও ডেপুটি কমিশনার, পোর্ট চট্টগাম মেট্রোপলিটন পুলিশ শাকিলা সুলতানা এবং প্রোগ্রাম অফিসার ইউ এন ডিপি, কানট্রি অফিস ঢাকার শাহরিন তিলোত্তমা।

এ তাছাড়া স্কুল ক্রাইম প্রিভেনশন বিষয়ক সচেতনতা ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন, ইউ এন ডিপি, ককসবাজারের জেন্ডার স্পেশালিষ্ট মেহবুবা জেবিন, এ এস পি, বাংলাদেশ পুলিশ হেডকোয়াটার্স, ঢাকা ও কনসালটেন্ট, কমিউিনিটি পুলিশিং এক্সপার্ট ইউএনডিপির আবু বকর এবং প্রজেক্ট সহকারী, (সি এইস পি সি) ইউ এন ডিপির ওয়াহিদ হোসাইন।

সম্মানিত অথিতি হিসেবে আরো উপস্থিত ছিলেন, টেকনাফ মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার, কমিউনিটি পুলিশিং টেকনাফ উপজেলার সাঃ সম্পাদক নজরুল ইসলাম খোকন, স্কুল ম্যানেজিং কমিটির দাতা সদস্য আবছার কামাল নোবেল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যে কোন সামাজিক বা রাষ্ট্রিয় অপরাধ সম্পর্কে আমাদের সকলকে সচেতন থাকতে হবে পাশাপাশি আমাদের পরিবার সহ সমাজের অন্যান্য মানুষকেও সচেতন করার দায়িত্ব নিতে হবে। তাহলেই আমরা সমাজে শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত সহ একটি নিরাপদ সমাজ গঠন করতে সক্ষম হব।
পাশাপাশি জেন্ডার বৈষম্য, মাদক, ইভটিজিং, মানবপাচার, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম বন্ধে ও সচেতনতা বৃদ্ধিতে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে ছাত্র ও যুব সমাজকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

উল্লেখ্য কমিউনিটি নিরাপত্তা জোরদার করণ, শান্তিপূর্ন সহাবস্থান ও ন্যায়বিচার প্রাপ্তির সহজলভ্যতা নিশ্চিতে CSPC Project, UNDP Bangaldesh, উখিয়া ও টেকনাফ উপজেলার বিভিন্ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে ছাত্র-ছাত্রীদের যৌথ অংশ গ্রহনের মাধ্যমে আয়োজিত স্কুল ক্রাইম প্রিভেনশন এ্যাওয়ারনেস প্রোগ্রামের অংশ হিসেবে অদ্য ৩রা সেপ্টেম্বর ২৩ শে হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে ছাত্রীদের নিয়ে দিনব্যাপী মাদক, ইভটিজিং,মানবপাচার, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন সম্পন্ন করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর