1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
শিরোনাম :
অবশেষে জামিনে মুক্ত মাওলানা মামুনুল হক টেকনাফে আওয়ামী লীগ নেতা সহ ৩ কৃষক অপহরণ ৮ ঘন্টা পর উদ্ধার সীমান্তে শিক্ষার আলো ছড়াচ্ছে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ – সচিব কামরুল হাসান(এনডিসি) দেশের পথে এমভি আবদুল্লাহ, বাড়ি ফেরার উচ্ছ্বাস নাবিকদের ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার কক্সবাজারের উখিয়া নাফনদী ১০ বাংলাদেশি জেলেকে ধরে নেওয়ার অভিযোগ উঠেছে । টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সরোয়ার আলম মনোনয়ন পত্র জমা দিয়েছেন  বিজিবি’র অভিযানে বিদেশি মদ উদ্ধার বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে নির্যাতন-মারধার টেকনাফে নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতির পক্ষ থেকে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

টেকনাফ ভুমি অফিসে ঘুষ ছাড়া কোন কাজ হয়না !

  • আপডেট সময় : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ১৮১ বার পড়া হয়েছে

টেকনাফ ভুমি অফিসে ঘুষ ছাড়া কোন কাজ হয়না : অত্যাচারে অতিষ্ট ভূমি মালিকগণ

আবুল কালাম আজাদ / টেকনাফ

টেকনাফ সদর ইউনিয়ন ভুমি অফিসের উপসহকারী ভুমি কর্মকর্তা মিছবাহের অত্যাচারে ভুমি মালিকগণ অতিস্ট হয়ে উঠেছে। এ ভুমি কর্মকর্তা দীর্ঘ দিন টেকনাফে অবস্থান করার কারনে এ অবস্তার সৃষ্টি হয়েছে বলে ভুমি মালিক গণ জানান।

তার অফিসে গেলে কোন ফাইল টাকা ছাড়া নড়েনা বলে সেবা গ্রহনককারী লোকজন জানান। এ ভুমি কমর্কতা ছাড়া কোন ভুমি কমর্কতা এ অফিসে যোগদান করলে তার বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরের উধর্তন কতৃর্পকের নিকট বিভিন্ন মিথ্যা অভিযোগ দিয়ে অল্প দিনের মধ্যে বদলী করিয়ে দেয় বলে অভিযোগ রয়েছে। এ ছাড়া এই ভুমি কর্মর্কতা মোটা অংকের টাকা কামানোর উদেশ্য স্থানীয় ও বহিরাগত ছেলে পেলে নিয়ে ভুমি মালিকদেরকে জিম্মি করে টাকা আদায়ের গুরুতর অভিযোগ উঠেছে।

ভুমি মালিকগণ জানান ভুমি কর্মকর্তা মিছবাহ কোন নামজারী করার জমির কাগজ প্রত্র নিয়ে গেলে প্রস্তাব লিখার জন্য বেসরকারী ইব্রাহিম নামের একটি ছেলে কে দুই হাজার টাকা দিতে বলে। প্রস্তাব লিখার আগে ভূমি পরিমাপ ও নির্দিষ্ট করনের জন্য দিতে হয় আরো তিন হাজার টাকা।

এরপর প্রস্তাব লিখার শেষ হলে দুই সহকারী ইউনিয়ন ভুমি কর্মকর্তা স্বাক্ষরের জন্য দিতে( হয় ছয় হাজার টাকা। এ ভাবে নাম জারির খতিয়ান সৃজন, দিয়ারা খতিয়ানের খছড়া নেওয়া,ভূমি কর প্রদান ও অন্যান্য কাগজ পত্র নিতে গেলে গোনতে হয় মোটা অংকের টাকা।

এ টাকা দিতে ভূমি মালিক গণের কোন হেরফের হলে শুনতে হয় ভূমি কর্মকর্তা মিছবাহের গালমন্দ। এ ভূমি কর্মকর্তা এমন দাপটের সাথে কথা বার্তা ব’লে যে মনে হয় যেন সেই একজন জেলা প্রশাসক বা অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব কর্মকর্তা।

ভূমি মালিকগণ জানান এ কর্মকর্তা মাসিক বেতন কত দৈনিক দুই হতে তিন পেকেট বেনসন সিগারেট খায়। যার মূল্য নয়শত টাকা হতে এক হাজার টাকা সেই দাপটের সাথে বলে যে আমি কক্সবাজার জেলার কুতুবদিয়ার উপজেলার সন্তান। আমি সাবেক ছাত্র লীগ নেতা। আমাকে সরায় কে। ভূমি মালিকদের প্রশ্ন তার খুটির জোর কোথায় ! এলাকা বাসী জানতে চায়। তার অফিস পরিদর্শনে দেখা যায় সবসময় দালাল, ফড়িয়া ও বেসরকারী ছেলে বেলেদের ভরপুর।

এ বেসরকারী ছেলে বেলেদের কে সরকারী অর্থায়নে ক্রয়কৃত আলিশান চেয়ার টেবিলে বসিয়ে দিয়েছেন।
মনে হয় যেন এঁরা সরকারী স্টাফ। এ বিষয়ে টেকনাফ সদর ইউনিয়ন ভুমি উপসহকারী কর্মকর্তা মিছবাহের সাথে যোগাযোগ করা হলে অভিযোগ গুলো মিথ্যা বলে জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর