1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম :
অবশেষে জামিনে মুক্ত মাওলানা মামুনুল হক টেকনাফে আওয়ামী লীগ নেতা সহ ৩ কৃষক অপহরণ ৮ ঘন্টা পর উদ্ধার সীমান্তে শিক্ষার আলো ছড়াচ্ছে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ – সচিব কামরুল হাসান(এনডিসি) দেশের পথে এমভি আবদুল্লাহ, বাড়ি ফেরার উচ্ছ্বাস নাবিকদের ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার কক্সবাজারের উখিয়া নাফনদী ১০ বাংলাদেশি জেলেকে ধরে নেওয়ার অভিযোগ উঠেছে । টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সরোয়ার আলম মনোনয়ন পত্র জমা দিয়েছেন  বিজিবি’র অভিযানে বিদেশি মদ উদ্ধার বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে নির্যাতন-মারধার টেকনাফে নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতির পক্ষ থেকে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

মিয়ানমার থেকে কাঠ ও পণ্য বোঝায় ট্রলারে টেকনাফে আসছে মাদক ও স্বর্ণের চালান !  

  • আপডেট সময় : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
  • ২৩০ বার পড়া হয়েছে
মিয়ানমার থেকে কাঠ ও পণ্য বোঝায় ট্রলারে আসছে মাদক ও স্বর্ণের চালান
বিশেষ প্রতিনিধি, টেকনাফ
কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে আসা কাঠ ও পণ্য বোঝায় ট্রলারে প্রতিনিয়ত মিলছে মাদক তারই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার মিলল ১কেজি ৫৯ গ্রাম আইস সহ ৬ জনকে আটক করেছে। টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়নের সদরে এক সাংবাদিক সম্মেলনে ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, গত (৯ মার্চ) কাঠ বুঝায় একটি ট্রলার মিয়ানমার হয়ে বাংলাদেশ আসার প্রাক্কালে সাবরাং বিওপি বরাবর পৌঁছলে বিজিবির টহল দল গোপন সংবাদের ভিক্তিতে উক্ত ট্রলারটিকে থামানোর জন্য সংকেত দেয়। ট্রলারের মাঝি মাল্লাগন বিজিবির সংকেত অমান্য করে জিন্নাত খালে প্রবেশ করলে, বিজিবির টহল দল ট্রলারসহ ৬জন মিয়ানমারে নাগরিককে আটক করেন। তাদের স্বীকার উক্তি মতে ট্রলারের পাঠাটনে লুকায়িত থাকা ১কেজি ৫৯ গ্রাম আইস জব্দ করেন। তাদেরকে সংশ্লিষ্ট ধারায় মামলা রজ্জু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করেন।
উল্লেখ্য যে, বিজিবি গাছের মালিক ও সিএন্ডএফ এজেন্টের তথ্য তৎক্ষনাৎ সনাক্ত করতে পারেনি। সুত্রে জানা গেছে, টেকনাফ স্হল বন্দর এখন ইয়াবা, আইস, স্বর্ণ ব্যবসায়ীদের আড্ডা স্থলে পরিনত হয়েছে। কাঠের নাম দিয়ে আনছে ইয়াবা, স্বর্ণও আইসের বড় বড় চালান। এক শ্রেণীর সিএন্ডএফ এজেন্টের নামধারী ব্যাক্তিরা মোটা অংকের টাকার বিনিময়ে ঐ মাদক কারবারিদেরকে কাঠ আনার কাগজ পত্র দিয়ে এ ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে স্হানীয় সুত্রে জানা গেছে। এক শ্রেণীর কতিপয় কিছু অসাধু ইয়াবা ব্যবসায়ীরা টেকনাফ স্থল বন্দরকে ধবংস করার জন্য এই পায়তারা চালাচ্ছে বলে বন্দরের বৈধ ব্যবসায়ীগন জানান।
অপরদিকে, গত ২৬ জানুয়ারী ৭৮ হাজার পিস ইয়াবা সহ ৪ জন মিয়ানমারের নাগরিককে বন্দরে আসা কাঠ বোঝায় ট্রলার থেকে আটক করা হয়েছিল। আইন শৃঙ্খলা বাহিনী তদারকি না হয় তাহলে টেকনাফ স্থল বন্দর মাদক কারবারিদের দখলে চলে যাবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর