1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক টেকনাফে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তাহেরার ব্যাপক প্রচারণাও গনসংযোগ অব্যাহত দুস্থ মহিলাদের মাঝে ছাগল বিতরণ করল উত্তরণ সরকারি কর্মকর্তাদের মতো ইউপি চেয়ারম্যানদের অফিস করতে হবে, কোথাও গেলে জানাতে হবে ইউএনওকে রিকশাচালককে পিটিয়ে দুই পা ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে টেকনাফে প্রধান বিচারপতির সুপ্রীম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। ক্যাম্পের বাইরে এসে গোপনে রোহিঙ্গাদের প্রশিক্ষণ- সেমিনার, ৩২ রোহিঙ্গা আটক  টেকনাফের হোসেন সহ কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত রাজধানীসহ সারাদেশে হিট স্ট্রোকে’ ৫ জনের মৃত্যু

হত্যাকারিদের বিচার ও গ্রফতারের দাবিতে নুরুল হক ভুট্টোর এলাকাবাসীর মানব বন্ধন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ১৬৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি

কক্সবাজার টেকনাফ সদর ইউপির নাজির পাড়ায় পূর্ব শত্রুতার জেরে নিহত নুরুল হক ভুট্টোর হত্যাকারিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানব বন্ধন ও পথ সভা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৯মে) সকালে এলাকা বাসীর উদ্যোগ উক্ত মানব বন্ধন ও পথ সভা অনুষ্ঠিত হয়।
মানব বন্ধন ও পথ সভা টি নিহত ভুট্টোর এলাকা নাজির পাড়া হয়ে টেকনাফ উপজেলা শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়। হাজারো নারী পুরুষের উপস্থিততে একটি মাত্র দাবিতে মুখর ছিল শহীদ মিনার প্রাঙ্গণ । নুরুল হক ভুট্টো হত্যার বিচার চাই, বিচার চাই।

এ সময় উপস্থিত ছিলেন, টেকনাফ সদর ইউপি সদস্য এনামুল হক, বড় হাবির পাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নুরুজ্জামান , টেকনাফ সরকারি কলেজের অধ্যাপক নুরুল ইসলাম, নাজির পাড়া বড় জামে মসজিদের খতীব হাফেজ নুরুল হক মোজাহেদ, সমাজ সেবক রেজাউল করিম শরীফ,নাজির পাড়া রিয়াজুল জান্না বড় জামে মসজিদের সভাপতি মমতাজ মিয়া।

মানব বন্ধনে এনামুল হক মেম্বার জানান, আমার ভাই কে পরিকল্পিত ভাবে হত্যা করেছে একরাম বাহিনী। কারণ নাজির পড়া ও মৌলভী পাড়ার একরাম গংদের অবৈধ ব্যবসা, সাধারণ মানুষ কে নির্যাতন ও তাদের পেশি শক্তির বিরুদ্ধে সব সময় আমার ভাই নিহত ভুট্টো সোচ্চার ছিলেন।
প্রশাসন কে ধন্যবাদ জানিয়ে তিনি আরো জানান, আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে আমরা সব সময় সহযোগিতা পাচ্ছি, ইতি মধ্যে উক্ত হত্যাকান্ডের কয়েকজন আসামিকে আটক করেছে বলেও শুনেছি।

স্থানীয় বাসীন্দা আবছা জানান, একরাম বাহিনী যখন ভুট্টোকে হত্যার জন্য চার পাশ হতে ঘিরে ফেলে তখন নিহত ভুট্টোর শেষ আকুতিতে বলেছিলেন আমিতো তোমাদের কোন দোষ করিনি, আমার দুই শিশু সন্তানের ধিকে থাকিয়ে হলেও আমার প্রাণটা ভিক্ষা দেন । তারপরেও হৃদয় গলেনি একরাম গংদের। উপর্যপরি দা কিরিচ দিয়ে কুপিয়ে পা কেটে নিয়ে যায়। সে পা এখনো তারা ফিরিয়ে দেয়নি। পরিবার নিহত ভুট্টোর বিচ্ছিন্ন পা টি ফিরে পেতে চায়।

টেকনাফ মডেল থানার ওসি মোঃ হাফিজুর রহমান জানান, পুলিশ অভিযান চালিয়ে নুরুল হক ভুট্টো হত্যা মামলার আসামি জাফর আলমের পুত্র সাইফুল ইসলাম (২০)ইউনুচ আলমের পুত্র মোঃ শাকের (২২) নাফাইংগা প্রকাশ লেডুর পুত্র রমজান আলী (২৮)সহ আরো একজন কে আটক করে কক্সবাজার জেল হাজতে প্রেরণ করেছি। তবে অভিযান চলমান রয়েছে।
স্থানীয় সচেতন মহল জানিয়েছেন, মূল হত্যা কারিদের বা অপরাধীদের আইনের আওতায় আনা না গেলে উক্ত এলাকায় সংঘর্ষ লেগে থাকার সম্ভাবনা রয়েছে ।
উল্লেখ্য গত রোববার সন্ধ্যায় টেকনাফের সাবরাং এলাকা থেকে একটি সালিশ বৈঠক শেষে ভুট্টোসহ তার সহযোগীরা মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকায় পৌঁছালে ইয়াবা ব্যবসায়ী মোঃ একরাম ও আব্দুর রহমানের নেতৃেত্ব সন্ত্রাসী বাহিনী গাড়ি থেকে নামিয়ে রাস্তার উপর ফেলে এলোপাতাড়ি কোপাতে থাকে। প্রথমে তারা কুপিয়ে দেহ থেকে পা বিচ্ছিন্ন করে। পরে বুকে, মাথায় ও দুই হাতে কুপিয়ে গুরুতর জখম করে। এসময় তার সহযোগীকেও এলোপাতাড়ি কোপানো হয়। টেকনাফ উপজেলা হাসপাতালে হয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার যাওয়ার পথে মৃত্যুর কোলে ঢলে পড়ে নুরুল হক ভুট্টো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর