1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
শিরোনাম :
টেকনাফ বাহারছড়া থেকে দুই অপহরণ চক্রের সদস্য গ্রেফতার টেকনাফ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে দোয়া ও সমর্থন প্রত্যাশী গোলাপজান আক্তার গোলাপী এক মিনিটের জন্য বিসিএস দিতে পারলেন না ২০ পরীক্ষার্থী বিয়ের বর সাজেই চলে এলেন ভোট দিতে! থাইল্যান্ডের রাজা-রানির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ চাঞ্চল্যকর টমটম চালক হত্যায় জড়িত ৬ জন গ্রেফতার, গাড়িও ব্যাটারির উদ্ধার রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা ৪ মে থেকে খোলা থাকবে স্কুল শনিবারও যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর উদাত্ত আহ্বান হ্নীলায়একটি কৃষক পরিবার কে ডাকাত সাজিয়ে এলাকা ছাড়া করে ফায়দা লুটছে মহল বিশেষ

টেকনাফের হ্নীলা নাফনদী সীমান্ত পয়েন্ট মরুসী ও কামাল সিন্ডিকেটের হাতে জিম্মি পাচারে বাধাদিলে জলদস্যুদের দিয়ে অপহরণের হুমকি

  • আপডেট সময় : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ১৮৬ বার পড়া হয়েছে

শামসুল আলম শারেক,টেকনাফ ( কক্সবাজার) প্রতিনিধি।

টেকনাফের হ্নীলা নাফনদী সীমান্তপয়েন্টের হোয়াকব্রাং,মৌলভীবাজার, সাইট পাড়া,গুদামপাড়া, জালিয়াপাড়া,চৌধুরী পাড়া,ও রঙ্গীখালী সীমান্ত পয়েন্টের  নাফ নদীর বেরিবাঁধ দখলে নিয়ে মরুসীওকামাল সিন্ডিকেট  নিত্যপণ্য সহ অকটেন,ডিজেল পাচার করে  এলাকার বাজার গুলোতে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীরদাম আকাশচুম্বী করে তুলেছে।
এছাড়া রাতের অন্ধকারে মিয়ানমার থেকে ইয়াবাট্যাবলেট সহ বিভিন্ন মাদক দ্রব্যও আদম নিয়ে এসে দেশব্যাপী ছড়িয়ে দিচ্ছে বলে অভিযোগ  উঠেছে।  এই সিন্ডিকেটের রয়েছে মৌলভীবাজার  থেকে রঙ্গীখালী সীমান্ত পর্যন্ত ৫০ জনের অধিক সদস্য।
যাদের সাথে সখ্যতা রয়েছে নাফনদীর জলদস্যু নবী হোসেন বাহিনীও মুন্না বাহিনী সাথে।এছাড়া ও এযাবতকালের শ্রেষ্ঠ ইয়াবা গর্ডফাদার যিনি একসময় চলনে বলনে হ্নীলার জেলে সমাজও সাধরণ মানুষকে জিম্মি করে রেখেছিল সেই বার্মাইয়া রফিকের ডানে বামে থেকে নাফনদী সংশ্লিষ্ট  সকল অপরাধ জগত পরিচালনা করত তারা।
বার্মাইয়া রফিক র‍্যাবের হাতে আটক হয়ে জেলে গেলে সীমান্ত পয়েন্ট গুলোর নিয়ন্ত্রণ নেয় মায়ানমার নাগরিক চৌধুরী পাড়ার মংবুসীর মেয়ের জামাই মংরুসীপ্রকাশ মরুসীও আরেক পুরাতন বার্মাইয়া নাগরিক নাটমুরাপাড়ায় বসবাসরত মৃত মোঃ সালামের ছেলের কামাল সিন্ডিকেট। এই সিন্ডিকেটের  লোকজন দিয়ে আদম পাচার ও চোরাই পণ্য পাচারের পাশাপাশি নাফনদীতে অবস্থান রত দুই জলদস্যু বাহিনীর রসদ পাতিও  যোগানদিত এই সিন্ডিকেট।  সুযোগে সু- সম্পর্ক গড়ে তুলেনাফনদীতে অবস্থান রত জলদস্যু বাহিনীর সাথে
।ফলে এই সিন্ডিকেটের কোন অবৈধ কাজে কোন সচেতন লোকজন বাধা দিলে নাফনদীতে অবস্থান কারী জলদস্যুও ডাকাত সদস্যদের মাধ্যমে অপহরণ করে মুক্তিপণআদায় ও প্রাণ নাশের হুমকি দিয়ে ভয় ভীতি দেখায়। তাছাড়া মিয়ানমার হতে পাচার করে আনা মাদক দিয়ে বিভিন্নপ্রশাসনের মাধ্যমে আটক করার ও হুমকি দেয় তারা। বিষয় গুলো বিভিন্ন প্রশাসনও গোয়েন্দা সংস্থার নজরে দিলেও কোন মতে তাদের এই অপকর্ম প্রতিরোধ করা যাচ্ছেনা।
এমতাবস্থায় সীমান্ত জনপদের মানুষ গুলো  বিভিন্ন ভাবে জিম্মি অবস্থায় রয়েছেবলে জানা গেছে। এমন কি আজ তাদের  কারণে সীমান্ত জনপদের শতশত জেলে দীর্ঘ ৬/৭ বছর ধরে নাফ নদীতে মাছ ধরা থেকেও বঞ্চিত রয়েছে বলে সংশ্লিষ্ট  নির্ভরযোগ্য সূত্রে জানাগেছে। এব্যাপারে সিন্ডিকেট প্রধানদের মুটোফোনে একাধিকবার রিং দিয়েও ফোন রিসিভ করাইতে পারিনি।এদের আটক করে আইনের আওতায় আনলে সকল অপকর্মের অজানা তথ্য বেরিয়ে আসবে বলে এলাকাবাসী মনে করেন।এথেকে উত্তরণে সকল আইন শৃংখলা বাহিনীও গোয়েন্দাসংস্থার সার্বিক  সহ যোগিতা কামনা করেছেন এলাকাবাসী।#### ( চলবেই ——।)

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর