1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে জামিনে মুক্ত মাওলানা মামুনুল হক টেকনাফে আওয়ামী লীগ নেতা সহ ৩ কৃষক অপহরণ ৮ ঘন্টা পর উদ্ধার সীমান্তে শিক্ষার আলো ছড়াচ্ছে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ – সচিব কামরুল হাসান(এনডিসি) দেশের পথে এমভি আবদুল্লাহ, বাড়ি ফেরার উচ্ছ্বাস নাবিকদের ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার কক্সবাজারের উখিয়া নাফনদী ১০ বাংলাদেশি জেলেকে ধরে নেওয়ার অভিযোগ উঠেছে । টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সরোয়ার আলম মনোনয়ন পত্র জমা দিয়েছেন  বিজিবি’র অভিযানে বিদেশি মদ উদ্ধার বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে নির্যাতন-মারধার টেকনাফে নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতির পক্ষ থেকে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

টেকনাফ বিভিন্ন বাজারে ইয়াবা ব্যবসায়ীদের প্রভাব : ইলিশের দাম আকাশ চুম্বি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
  • ২৯২ বার পড়া হয়েছে

কাইছার পারভেজ চৌধুরী, টেকনাফ

ইলিশ মাছের ভরা মৌসুমে দেশের বিভিন্ন স্থানে দাম কমলেও টেকনাফ উপজেলা ও পৌরসভা বাজারে ইলিশের দাম আকাশ ছোঁয়া। প্রতি কেজি ছোট ইলিশের দাম ৫/৬’শ ও বড় ১/১২’শ টাকায় বিক্রি করা হচ্ছে।

স্থানীয় দিনমজুর সাধারণ জনগণ জানায়, দীর্ঘ ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ থাকায় আমরা গ্যাস ও বরফের পরিত্যক্ত মাছ উচ্চ মূল্য ক্রয় করেছি।একবুক আশা ছিল সাগরের মাছ ধরার অনুমতি দিলে প্রচুর মাছ পাওয়া যাবে এবং সস্তা দামে আমরা মাছ ক্রয় করব। কিন্তু সাগর খুলে দেওয়ার পর ইলিশ সহ বিভিন্ন প্রজাতির মাছ বাজার আসতে শুরু করেছে। তবে ছোট মাছ ব্যতীত ইলিশ সহ প্রতিটি মাছের দাম আমাদের নাগালের বাইরে। এর মূল হেতু অতীতের মত টেকনাফ পৌরসভায় ইয়াবা ব্যবসায়ীদের বড় মাছের উপর শকুনের নজর পড়েছে। তারা প্রতিদিন ইলিশসহ বড় বড় মাছ ক্রয় করে তাদের বাড়িতে থাকা ফ্রিজে টুকাচ্ছে। যার কারণে অসহায় দিনমজুর জেলেরা ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে।

এ বিষয়ে স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীসহ গোয়েন্দা সংস্থার হস্তক্ষেপ কামনা করছেন জনসাধারণ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর